ই-পেপার বুধবার ২৮ ফেব্রুয়ারি ২০২৪
বুধবার ২৮ ফেব্রুয়ারি ২০২৪

বিসিক নির্বাচন: ২১ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার
প্রকাশ: শুক্রবার, ২৬ মে, ২০২৩, ৪:৪২ এএম  (ভিজিট : ১৭৮)
আসন্ন বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে এবার মেয়র পদে লড়ছেন ৭ জন। আওয়ামী লীগ, জাতীয় পার্টি, ইসলামী আন্দোলন বাংলাদেশ ও জাকের পার্টি ছাড়াও এবার স্বতন্ত্র হিসেবে থাকছেন তিনজন প্রার্থী। আর বরিশাল সিটি করপোরেশনের ৩০টি ওয়ার্ডে কাউন্সিলর পদে লড়বেন ১১৬ জন প্রার্থী। এ ছাড়াও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে কেউ প্রত্যাহার না করায় ৪২ জন প্রতিদ্বন্দ্বিতা করবেন।

বৃহস্পতিবার বিকাল ৫টায় বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. হুমায়ুন কবির। তিনি বলেন, সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ২১ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেছেন। 

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আপিল করে আরও এক প্রার্থী তার প্রার্থিতা ফিরে পেয়েছেন। তিনি স্বতন্ত্র মেয়রপ্রার্থী মো. আসাদুজ্জামান। এ নিয়ে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মোট মেয়রপ্রার্থীর সংখ্যা ৭ জন। এ ছাড়া বরিশালের ৩০টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৩ জন ও সংরক্ষিত ২ জন প্রার্থী আপিল করে তাদের প্রার্থিতা ফিরে পেয়েছেন।

এর আগে গত ১৮ মে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের মনোনয়ন যাচাই-বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হয়। যেখানে ১০ জন মেয়র পদের মধ্যে ৬ জন বৈধ ও ৪ জনের বাতিল করে নির্বাচন কমিশন। আজ শুক্রবার সকাল ১০টায় মেয়র প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হবে। পরে সংরক্ষিত ও সাধারণ কাউন্সিলরদের প্রতীক বরাদ্দ দেওয়া হবে। 

প্রসঙ্গত, এবারের সিটি নির্বাচনে ৩০ ওয়ার্ডে ১২৬টি ভোটকেন্দ্রে ২ লাখ ৭৬ হাজার ২৯৮ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে নারী ১ লাখ ৩৮ হাজার ৮০৯ জন ও পুরুষ ১ লাখ ৩৭ হাজার ৪৮৯ জন। তফসিল অনুযায়ী ১২ জুন ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close