ই-পেপার শুক্রবার ১৪ জুন ২০২৪
শুক্রবার ১৪ জুন ২০২৪

সন্দ্বীপ উপজেলা পরিষদের উপ-নির্বাচনে নৌকা প্রার্থীর জয়
প্রকাশ: শুক্রবার, ২৬ মে, ২০২৩, ১০:৪২ এএম আপডেট: ২৬.০৫.২০২৩ ১০:৪৪ এএম  (ভিজিট : ২০৮)
সন্দ্বীপ উপজেলা পরিষদের উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মাঈন উদ্দিন মিশন। তিনি নিকটতম প্রতিদ্বন্দ্বী থেকে ১১ হাজার ৯৯ ভোট বেশি পেয়েছেন।

বৃহস্পতিবার (২৫ মে) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। কয়েকটি কেন্দ্রে বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া নির্বাচন সুষ্ঠু হয়। ভোটগ্রহণ উপলক্ষে প্রশাসনের কড়া নজরদারি ছিল লক্ষণীয়। বিভিন্ন কেন্দ্র থেকে জালভোট দিতে আসা ১৫ জনকে আটক করা হয়েছে। 

সকাল থেকে ভোট কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি ছিল কম। তবে বেলা বাড়ার পর কয়েকটি কেন্দ্রে ভোটার কিছুটা বাড়লেও অধিকাংশ কেন্দ্র ছিল ফাঁকা। কেন্দ্রের কক্ষগুলোতে সহকারি প্রিসাইডিং কর্মকর্তাদের বেশিরভাগ সময় গল্পগুজব করে কাটাতে দেখা গেছে। বিকেল ৪টার পর কেন্দ্রগুলোতে ভোট গণনা শুরু হয়। এতে নৌকা প্রতীকের প্রার্থী মাঈন উদ্দিন মিশন ২৭ হাজার ৬১২ ভোট, আনারস প্রতীকের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম ১৬ হাজার ৫১০ ভোট, দোয়াত কলমের প্রার্থী মশিউর রহমান বেলাল ৮৬ ভোট এবং জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ’র মশাল প্রতীকের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম মাহমুদ ৭৩ ভোট পেয়েছেন। ৪০৯ টি ভোট বাতিল বলে গণ্য করা হয়েছে।

নির্বাচনে ১ লাখ ২১ হাজার ৭৩৫ জন পুরুষ এবং ১ লাখ ১৭ হাজার ৮৭৫ জন মহিলা সহ মোট ২ লাখ ৩৯ হাজার ৬১০ জন ভোটার থাকলেও ভোট প্রদান করেছেন ৪৪ হাজার ৬৯৩ জন যা মোট ভোটের ১৮ দশমিক ৬৫ শতাংশ। নির্বাচনী উপলক্ষে ৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সহ বিপুল পরিমাণ পুলিশ, র‍্যাব, কোস্টগার্ড ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করেছেন।

রিটার্নিং অফিসার মো. জাহাঙ্গীর আলম জানান, সুন্দর ও সুষ্ঠুভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। 




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close