ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ২ অক্টোবর ২০২৩ ১৭ আশ্বিন ১৪৩০
ই-পেপার সোমবার ২ অক্টোবর ২০২৩
https://www.shomoyeralo.com/ad/Amin-Mohammad-City-(Online).jpg

https://www.shomoyeralo.com/ad/SA-Live-Update.jpg
বন্দুকের নল দিয়ে কোনও নির্বাচন হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ৩১ মে, ২০২৩, ১০:১৯ পিএম | অনলাইন সংস্করণ  Count : 71

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, ভিসা নীতি যুক্তরাষ্ট্রের নিজস্ব বিষয়। নির্বাচন যাতে সুষ্ঠু হয়, তা নিশ্চিত করতেই এ ভিসা নীতি করা হয়েছে। আওয়ামী লীগও সব সময় সুষ্ঠু নির্বাচন চায় এবং তা করবেও। মাসলম্যান ও বন্দুকের নল দিয়ে কোনও নির্বাচন এ দেশে হবে না। নির্বাচন সুষ্ঠু হবে বলে যুক্তরাষ্ট্রকে অবহিত করা হয়েছে। 

বুধবার (৩১ মে) সচিবালয়ে নিজ কার্যালয়ে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের প্রায় এক ঘণ্টার বৈঠক হয়। এ বৈঠক নিয়ে কোনও কথা বলতে রাজি হননি মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নতুন ভিসানীতি নিয়ে বাংলাদেশের প্রতিক্রিয়া জানতে এসেছিলেন রাষ্ট্রদূত। তাকে জানানো হয়েছে যে, এটা যুক্তরাষ্ট্রের নিজস্ব বিষয়। আওয়ামী লীগের এ বিষয়ে কোনও প্রতিক্রিয়া নেই। সরকার সুষ্ঠু নির্বাচনে প্রতিজ্ঞাবদ্ধ। সড়কে বিশেষ নিরাপত্তা হঠাৎ কেন তুলে নেওয়া হয়েছে, সে বিষয়টি মার্কিন রাষ্ট্রদূত জানতে চাইলে তাকে জানানো হয়েছে, সব দূতাবাসকে একই নিরাপত্তা দেওয়া হবে। কেউ যদি বাড়তি নিরাপত্তা চায়, তাহলে সেটা ফি প্রদানের মাধ্যমে নিতে হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আওয়ামী লীগ কখনো ষড়যন্ত্রে বিশ্বাস করে না। আমরা জনগণের ম্যান্ডেটে বিশ্বাস করি তা রাষ্ট্রদূতকে জানিয়ে দিয়েছি। যে কারণে যুক্তরাষ্ট্রের ভিসানীতিকে আমরা স্বাগত জানিয়েছি। পাশাপাশি আমরা যে একটি স্বচ্ছ ও সুন্দর নির্বাচন চাই, তাতে যে যুক্তরাষ্ট্র সমর্থন দিয়েছে, সে জন্য তাদের ধন্যবাদ জানিয়েছি। 

তিনি বলেন, আমরা কূটনৈতিক পাড়ায় কোনো ধরনের নিরাপত্তা ত্রুটি হতে দেব না। কূটনৈতিক পাড়া ও তাদের চলাচল যাতে নিরাপদ থাকে, সেই ব্যবস্থা আমরা করবো। সে জন্য আমরা কাজ করছি। 

তিনি বলেন, জঙ্গিবাদের উত্থানের সময় যেসব রাষ্ট্রদূতকে আমরা নিরাপত্তা দিতাম, সেগুলো একইভাবে একই পর্যায়ে সবাইকে দেব। আমরা আবারও বলেছি, কূটনৈতিক পাড়া, তাদের চলাচল ও বিদেশিদের নিরাপত্তা দেয়ার কর্তব্য হলো আমাদের। তাদের নিরাপত্তা ও নির্বিঘ্নে চলাচলের বিষয়ে আমরা সবসময় সতর্ক আছি। আমাদের অঙ্গীকার হলো, সব রাষ্ট্রদূত যাতে নিশ্চিন্তে নিরাপদে থাকেন, তার ব্যবস্থা করা।




https://www.shomoyeralo.com/ad/Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : shomoyeralo@gmail.com