ই-পেপার শুক্রবার ১৪ জুন ২০২৪
শুক্রবার ১৪ জুন ২০২৪

সেনাপ্রধানের সঙ্গে কুয়েতের প্রতিনিধি দলের সাক্ষাৎ
কুয়েত সশস্ত্র বাহিনীর জন্য ‘ইউনিফর্ম’ তৈরির কারখানা হতে পারে বাংলাদেশে
প্রকাশ: মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৩, ৯:৫১ পিএম  (ভিজিট : ৩১৪)
কুয়েত সশস্ত্র বাহিনীর জন্য সামরিক সরঞ্জাম ও ইউনিফর্ম তৈরির কারখানা স্থাপন হতে পারে বাংলাদেশে। এ জন্য সম্ভাব্যতা যাচাইকরণের পাশাপাশি বর্তমানে কুয়েত সশস্ত্র বাহিনীর জন্য প্রয়োজনীয় সংখ্যক ইউনিফর্ম কেনার বিষয়ে আলোচনা করতে ঢাকায় এসেছে কুয়েত সশস্ত্র বাহিনীর একটি প্রতিনিধি দল। 

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) ঢাকা সেনানিবাসে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছে কুয়েত সশস্ত্র বাহিনীর ভারপ্রাপ্ত প্রধান মেজর জেনারেল খালেদ এ এইচ এইচ এম আলকানদারি’র নেতৃত্বে একটি প্রতিনিধি দলটি।

আন্ত:বাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানিয়েছে, সৌজন্য সাক্ষাতকালে উভয়েই ভাতৃপ্রতীম দুই দেশের আর্মড ফোর্সেসের মধ্যে পারস্পরিক সম্পর্ক উন্নয়নের ক্ষেত্রগুলোর উপরে গুরুত্বারোপ করেন। সাত সদস্যের এই কুয়েতি প্রতিনিধি দলটি আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বাংলাদেশে অবস্থান করবে। 

এ সময়ে তারা কুয়েত সশস্ত্র বাহিনীর জন্য সামরিক সরঞ্জাম ও ইউনিফর্ম তৈরির কারখানা স্থাপনের সম্ভাব্যতা যাচাইকরণের পাশাপাশি বর্তমানে কুয়েত সশস্ত্র বাহিনীর জন্য প্রয়োজনীয় সংখ্যক ইউনিফর্ম কেনার বিষয়ে আলোচনা করবেন বলে জানা গেছে। কুয়েতি প্রতিনিধি দলের এই সফর দুই দেশের পারস্পরিক সম্পর্কোন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করা যায়।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close