ই-পেপার শুক্রবার ১৪ জুন ২০২৪
শুক্রবার ১৪ জুন ২০২৪

অক্টোবর থেকে আরব আমিরাতে বাংলাদেশি সিনেমা
প্রকাশ: রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৩, ৩:০৯ পিএম আপডেট: ২৭.০৯.২০২৩ ১০:০৫ পিএম  (ভিজিট : ৭৪৮)
ঢালিউডের সিনেমা এখন শুধু বাংলাদেশের সিনেমা হলে সীমাবদ্ধ নেই। মুক্তি পাচ্ছে বিশ্বের অন্যান্য দেশেও। আমেরিকা, কানাডা ও মালয়েশিয়ার মতো এবার সংযুক্ত আরব আমিরাতেও চলবে বাংলাদেশি সিনেমা। বৃহত্তর প্রবাসী বাংলাদেশি কমিউনিটির বিনোদনের চাহিদা পূরণে এই সুযোগ নিয়ে আসছে আমেরিকান প্রতিষ্ঠান বায়োস্কোপ ফিল্মস। অক্টোবরের শুরুতেই ‘সুড়ঙ্গ’ সিনেমা দিয়ে আমিরাতে যাত্রা করবে এই প্রতিষ্ঠান। এরপর ধারাবাহিকভাবে বাংলাদেশি সিনেমা দেশটিতে নিয়ে আসবে প্রতিষ্ঠানটি।

শনিবার রাতে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে বায়স্কোপ মিডিয়া ডিস্ট্রিবিউশন প্রতিষ্ঠান। মধ্যপ্রাচ্যে বাংলাদেশি সিনেমার বিপণনে তাদের সহযোগী প্রতিষ্ঠান দি বিগ পিকচার।

সংবাদ সম্মেলনে বায়স্কোপ ফিল্মসের চিফ অপারেটিং অফিসার শুভজিৎ রায় বলেন, ‘মূলত বাংলাদেশি চলচ্চিত্র সংযুক্ত আরব আমিরাতে আমরা প্রদর্শন করতে চাই। এটাই আমাদের মুখ্য উদ্দেশ্যে। আমেরিকায় কলকাতা ও ঢাকার বাংলা সিনেমা প্রদর্শন করা হয়। কিন্তু আমিরাতে কেবল বাংলাদেশি চলচ্চিত্র আনা হবে।’

বায়োস্কোপের দুই মহাপরিচালক রাজ হামিদ ও নৌসাবা রশিদ জানান, প্রতিবছর দেশে দুয়েকটি ব্লকবাস্টার সিনেমা মুক্তি পায়। আমেরিকা ও কানাডা প্রবাসীরা এগুলো উপভোগ করতে পারছেন। কিন্তু মধ্যপ্রাচ্যে সেই সুযোগ নেই। মধ্যপ্রাচ্যের বৃহৎ বাংলাদেশি কমিউনিটির বিনোদনের সুযোগ এনে দিতে তারা বাংলাদেশি চলচ্চিত্র প্রদর্শনের উদ্যোগ নিচ্ছেন। আগামী বছর থেকে দেশের সঙ্গে মিল রেখে একই দিন সংযুক্ত আরব আমিরাতেও বাংলাদেশের চলচ্চিত্র রিলিজ দেয়ার পরিকল্পনা করছে এই প্রতিষ্ঠান।

সময়ের আলো/আতা




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close