ই-পেপার শুক্রবার ১৪ জুন ২০২৪
শুক্রবার ১৪ জুন ২০২৪

খালেদা জিয়াকে মুক্তি দিতে বিএনপির ৪৮ ঘণ্টার আল্টিমেটাম
প্রকাশ: রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৩, ৬:৪৭ পিএম আপডেট: ২৪.০৯.২০২৩ ৬:৫৮ পিএম  (ভিজিট : ৩৪১)
দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসা জন্য আগামী ৪৮ ঘণ্টার মধ্যে মুক্তি দিতে আল্টিমেটাম দিয়েছে বিএনপি। রোববার (২৪ সেপ্টেম্বর) বিকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে এক সমাবেশে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ আল্টিমেটাম দেন। 

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। ডাক্তাররা বলেছেন এই মুহূর্তে উন্নত চিকিৎসা না করা গেলে তার জীবন সংকটাপন্ন। এবার নিয়ে তিনি তিনবার হাসপাতালে গিয়েছেন। পাশের রুমে ডাক্তারের সঙ্গে কথা বলছিলাম। ডাক্তাররা বারবার বলছিলেন আপনাদের যদি কিছু করার থাকে করুন।
 
তিনি বলেন, খালেদা জিয়াকে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে মুক্তি দিতে হবে। চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে হবে। ছলছাতুরি করে কোনো লাভ হবে না। পরিবার থেকে তার চিকিৎসা জন্য চিঠি দেওয়া হয়েছিল। আজকে তা বেমালুম ভুলে গেছেন। অভিলম্বে তাকে বিদেশে পাঠাতে হবে। গণতন্ত্রের মাতাকে মুক্তি দিয়ে প্রমাণ করুন, কিছুটা হলেও গণতন্ত্রে বিশ্বাস করুন।
  
সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, ম্যাডামের (খালেদা জিয়া) কিছু হলে সব দায় দায়িত্ব আপনাদের নিতে হবে।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদার মুক্তি এবং উন্নত চিকিৎসার দাবিতে এ সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর বিএনপি উত্তর এবং দক্ষিণ। এতে সভাপতিত্ত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম।

সমাবেশে যোগ দিতে দুপুরের পর থেকেই নেতাকর্মীরা খন্ড খন্ড মিছিল নিয়ে জড়ো হতে থাকে। বেলা বাড়ার সাথে সাথে নেতাকর্মীদের উপস্থিতি বাড়তে থাকে। এরপর সামনে রাস্তা বন্ধ করে দেওয়া হয়। 

ঢাকা মহানগর বিএনপি উত্তরে সদস্য সচিব আমিনুল হক, দক্ষিণ বিএনপির ভারপ্রাপ্ত সদস্য সচিব লিটন মাহমুদের সঞ্চলনায় সমাবেশে আরও বক্তব্য দেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ঢাকা মহানগর বিএনপি উত্তরের ভারপ্রাপ্ত আবায়ক ফরহাদ হালিম ডোনার, চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভুইয়া, বিএনপি নেতা শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, কামরুজ্জামান রতন, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, কৃষক দলের সভাপতি হাসান জাফির তুহিন, স্বেচ্ছাসেবক দলের এস এম জিলানী, ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান প্রমুখ। 

আরও অংশ নেন, বিএনপির ভাইস আবদুল আউয়াল মিন্টু, চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপি নেতা নাজিম উদ্দিন আলম প্রমুখ।

সময়ের আলো/জেডআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close