ই-পেপার বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪
বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪

সম্পাদক পরিষদের চিঠির জবাবে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত
গণমাধ্যমের স্বাধীনতার প্রতি সমর্থন অব্যাহত থাকবে: পিটার হাস
প্রকাশ: রবিবার, ১ অক্টোবর, ২০২৩, ১:২২ এএম আপডেট: ০১.১০.২০২৩ ১:২২ এএম  (ভিজিট : ৬৫৯)
গণমাধ্যমের স্বাধীনতার প্রতি সমর্থন অব্যাহত থাকবে। গণমাধ্যমের ওপর ভিসা নীতি প্রয়োগের বিষয়ে সংবাদপত্রের সম্পাদকদের সংগঠন সম্পাদক পরিষদের চিঠির জবাবে ঢাকায় নিযুক্ত মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস শনিবার এমন মন্তব্য করেন।

যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস শনিবার বলেন, বাংলাদেশের গণতান্ত্রিক প্রক্রিয়ায় বাধা দানকারী যে কারোর ওপর ভিসানীতি প্রযোজ্য হবে।গমাধ্যমের স্বাধীনতার প্রতি যুক্তরাষ্ট্রের সমর্থন অব্যাহত থাকবে। তবে গণমাধ্যমকে কেউ মতামত প্রকাশ করা থেকে বিরত রাখার পদক্ষেপ নিলে তার ক্ষেত্রেও ভিসা নীতি প্রযোজ্য হবে।

এর আগে, সম্পাদক পরিষদের সভাপতি মাহ্ফুজ আনাম গত ২৭ সেপ্টেম্বর ই-মেইলে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসকে চিঠি দেন। ওই চিঠিতে মাহফুজ আনাম বলেন,  গণমাধ্যমের ওপর ভিসা নীতি প্রয়োগ বিষয়ে পিটার হাসের মন্তব্য তাদের মধ্যে বিভ্রান্তি সৃষ্টির পাশাপাশি কিছু প্রশ্ন সৃষ্টি করেছে। এ বিষয়ে পিটার হাসের কাছে ব্যাখ্যার অনুরোধ জানান সম্পাদক পরিষদের সভাপতি।

জবাবে পিটার হাস বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র দৃঢ়ভাবে গনমাধ্যমের স্বাধীনতা, সাংবাদিক ও সংবাদকর্মীদের বিশ্বব্যাপী তাদের মত প্রকাশের স্বাধীনতা প্রয়োগের অধিকার রক্ষায় অঙ্গীকারবদ্ধ। এই নীতি অনুযায়ী যুক্তরাষ্ট্রসহ যে কোনো সরকারের সমালোচনামূলক মতামত অন্তর্ভুক্ত রয়েছে। প্রকৃতপক্ষে যুক্তরাষ্ট্র সরকার তাদের নীতি নিয়ে জনসাধারণের সমালোচনাকে স্বাগত জানায়।


সময়ের আলো/আরএস/ 




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close