ই-পেপার বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪
বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪

নতুন ছাত্র সংগঠন ‌‘গণতান্ত্রিক ছাত্রশক্তি’র আত্মপ্রকাশ
প্রকাশ: বুধবার, ৪ অক্টোবর, ২০২৩, ১:৫৭ পিএম  (ভিজিট : ৬৯৮)
‘গণতান্ত্রিক ছাত্র শক্তি’ নামে নতুন ছাত্র সংগঠনের আত্মপ্রকাশ হয়েছে। বুধবার (৪ অক্টোবর) বেলা সাড়ে এগারোটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাকসু ভবনের সামনে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে দলটির আত্মপ্রকাশের ঘোষণা দেওয়া হয়। 

মূলত ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের নেতৃত্বাধীন ছাত্রঅধিকার পরিষদ থেকে পদত্যাগকারী নেতারাই ‘গণতান্ত্রিক ছাত্রশক্তি’ গড়ে তুলেছেন। বেলা এগারোটার দিকে সংবাদ সম্মেলনটি মধুর ক্যান্টিনে হওয়ার কথা থাকলেও সকাল দশটা থেকেই মধুতে অবস্থান নেয় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের অনুসারীরা। ফলে মধুতে স্থান না পেয়ে ডাকসু ভবনের সামনে সংবাদ সম্মেলন করে নতুন আত্মপ্রকাশ হওয়া সংগঠনটি। নবগঠিত গণতান্ত্রিক ছাত্রশক্তির মূলনীতি নির্ধারণ করা হয়েছে শিক্ষা, শক্তি ও মুক্তি। 

এদিকে সংবাদ সম্মেলনে সংগঠনটির ২১ সদস্যবিশিষ্ট ১ বছর মেয়াদী আহবায়ক কমিটি ঘোষণা করা হয়। এতে ডাকসুর সাবেক সমাজসেবা সম্পাদক আখতার হোসেন সংগঠনটির কেন্দ্রীয় কমিটির আহবায়ক ও নাহিদ হাসান সদস্য সচিব হয়েছেন। এছাড়া সংবাদ সম্মেলনে সংগঠনটির ৩ মাস মেয়াদী ঢাবি শাখার আহ্বায়ক কমিটিও ঘোষণা করা হয়। এতে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহবায়ক আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া ও সদস্যসচিব হয়েছেন আবু বাকের মজুমদার।

সংবাদ সম্মেলনে সংগঠনটির আহবায়ক আখতার হোসেন ছাত্র সংগঠনটিকে নির্দলীয় জাতীয় ছাত্র সংগঠন হিসেবে গড়ে তোলার কথা জানান। 

সময়ের আলো/জেডআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close