ই-পেপার বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪
বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪

বিএনপির সমাবেশ চলাকালে গণমাধ্যমকর্মীদের উপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ
প্রকাশ: রবিবার, ২৯ অক্টোবর, ২০২৩, ১০:১৪ পিএম  (ভিজিট : ৫৯০)
বিএনপির মহাসমাবেশ চলাকালীন সময় বিএনপির নেতা-কর্মীদের দায়িত্বপালনরত ৩০ জন গণমাধ্যমকর্মীর উপর বর্বোরোচিতভাবে হামলা, মারধর ও গণমাধ্যমের যানবাহন ভাংচুরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ সম্পাদক ফোরাম নেতৃবৃন্দ।

রোববার (২৯ অক্টোবর) এক বিবৃতিতে সম্পাদক ফোরাম নেতৃবৃন্দ বলেন, সাংবাদিকরা তাদের পেশাগত দায়িত্ব পালনের সময় অতীতে মত আবারও বিএনপির দুষ্কৃতকারিরা নগরীর বিভিন্ন স্থানে যে নির্মমভাবে হামলা করেছে তা নজিরবিহীন।

নেতৃবৃন্দ মনে করেন, দায়িত্বপালনরত সাংবাদিকরা বিএনপি-জামায়াত ও তাদের দোষরদের রাজনৈতিক কর্মসূচীর নামে সহিংসতা, অগ্নিসন্ত্রাস ও বিভিন্ন সরকারি স্থাপনার উপর হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগের সচিত্র খবর প্রকাশের আক্রোশ থেকেই পরিকল্পিতভাবে এই হামলা করা হয়েছে। যা স্বাধীন সাংবাদিকতার পরিপন্থী এবং সাংবাকিদদের নিরাপত্তার উপর নির্লজ্জ আক্রমন। আমরা অনতিবিলম্বে সুষ্ঠু তদন্তের মাধ্যমে হামলাকারিদের চিহ্নিত করে দ্রুত বিচারের আওতায় আনার  সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছি এবং আগামীতে রাজনৈতিক কর্মসূচীর সময় যে কোনো রাজনৈতিক দলের নেতা-কর্মীরা কর্মরত সাংবাদিকদের উপর হামলা এবং গণমাধ্যমের যানবাহন ভাংচুর করবে, সেই দলের বিরুদ্ধে সাংবাদিক সমাজ কঠোর অবস্থান নিতে বাধ্য হবে।

ইতিপূর্বে বিএনপি ‘সময় টিভি’ এবং ‘একাত্তর টিভি’কে বর্জন করার যে নেক্কারজনক সিদ্ধান্ত নিয়েছে, তারও তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে সম্পাদক ফোরাম। কারণ এটি একটি রাজনৈতিক দলের গণমাধ্যমের প্রতি অসষ্ণিুতার বহিপ্রকাশ, যা নিন্দনীয়।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close