ই-পেপার বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪
বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪

ন্যায্যমূল্যে সবজি বিক্রি করছে আওয়ামী লীগের সহযোগী সংগঠন
প্রকাশ: মঙ্গলবার, ১৪ নভেম্বর, ২০২৩, ৬:০৯ পিএম  (ভিজিট : ২৭৮)
কৃষকের কাছ থেকে সবজি কিনে ন্যায্যমূল্যে রাজধানী ঢাকার ৬টি পয়েন্টে বিক্রি শুরু করেছে আওয়ামী লীগের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ। 

মঙ্গলবার (১৪ নভেম্বর) সকাল ৭ টা থেকে রাজধানীর মিরপুর আনসার ক্যাম্প, হাজারিবাগ মোড়, লালবাগ কেল্লার সামনে, বাড্ডা ১৯ নং ওয়ার্ড, ভাষানটেক ও উত্তরখানে এই সবজি বিক্রি কার্যক্রম চলে। কৃষকের কাছ থেকে সরাসরি সবজি কিনে এনে মিরপুর আনসার ক্যাম্পের সামনে এই বিক্রি কার্যক্রমের উদ্বোধন করেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ।  

তিনি বলেন, বিএনপি-জামায়াতপন্থি ব্যবসায়ীরা পণ্যের কৃত্রিম সংকট তৈরি করে জিনিসের দাম বাড়িয়ে দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করছে। তাই শেখ হাসিনার নির্দেশে সরাসরি কৃষকের কাছ থেকে সবজি কিনে ন্যায্যমূল্যে সাধারণ মানুষের কাছে বিক্রি করা হবে। এতে কৃষক যেমন উপকৃত হবে, তেমনি সাধারণ মানুষ কম দামে পণ্য কিনতে পারবে।

শেখ পরশ বলেন, সরাসরি কৃষকের ক্ষেত থেকে সবজি কিনে এনে আজ থেকে রাজধানীর ৬টি পয়েন্টে ন্যায্যমূল্যে বিক্রি করা হচ্ছে। নিয়মিত চলবে এ কর্মসূচি।

যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল বলেন, কৃষকের ওপর জুলুম হচ্ছে। বাজারে শাক-সবজির দাম আকাশছোঁয়া। অথচ কৃষক বঞ্চিত। কৃষককে ন্যায্য পাওনা দিতে এবং সাধারণ মানুষকে ন্যায্যমূল্যে শাক-সবজি পৌঁছে দিতে আজ থেকে চলবে এ কর্মসূচি।

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু বলেন, আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে কৃষকের কাছ থেকে ন্যায্যমূল্যে সবজি কিনে সাধারণ মানুষের কাছে বিক্রি করছি। মধ্যস্বত্ত্বভোগীরা যে সিন্ডিকেট করে দ্রব্যের মূল্য বৃদ্ধি করে অধিক মুনাফা করছেন সেই সিন্ডিকেটের অবসান, কৃষক এবং সাধারণ মানুষের উপকারের জন্যই এই আয়োজন।

ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন বলেন, মধ্যস্বত্বভোগীদের অরাজকতা, মূল্যস্ফীতিসহ নানা কারণে কৃষিপণ্য যে চড়া দামে বিক্রি হচ্ছে, সেখান থেকে রাজধানীবাসীকে স্বস্তি দিতে কৃষকের ক্ষেত থেকে সরাসরি সবজি কিনে বিক্রি করা হচ্ছে।

এসময় স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান প্রমুখ উপস্থিত ছিলেন।

সময়ের আলো/জেডআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close