ই-পেপার বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪
বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪

সংসদ নির্বাচনে প্রার্থী হতে পৌরসভা মেয়রের পদত্যাগ
প্রকাশ: মঙ্গলবার, ২৮ নভেম্বর, ২০২৩, ৮:১২ পিএম আপডেট: ২৮.১১.২০২৩ ১০:১০ পিএম  (ভিজিট : ৬৩০)
মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র পদ থেকে পদত্যাগ করেছেন হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব। তিনি মুন্সীগঞ্জ-৩ আসনে স্বতন্ত্র প্রার্থী হতে যাচ্ছেন। মঙ্গলবার (২৮ নভেম্বর) সকালে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে পদত্যাগ পত্র জমা দেন মেয়র ফয়সাল বিপ্লব। 

এদিন বিকেলে রাষ্ট্রপতির আদেশক্রমে উপ-সচিব মো. আব্দুর রহমান সাক্ষরিত এক প্রজ্ঞাপন জারী করে মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র পদ শূন্য করা হয়। প্রজ্ঞাপনে বলা হয়েছে মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র মোহাম্মদ ফয়সাল স্বেচ্ছায় পদত্যাগ করায় পদটি শূন্য ঘোষণা করা হলো।

এদিকে, জাতীয় সংসদ নির্বাচনে মুন্সীগঞ্জ-৩ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হওয়ার লক্ষ্যে ফয়সাল বিপ্লব মেয়র পদ থেকে পদত্যাগ করেছেন। এনিয়ে এ আসনের জেলা সদর ও গজারিয়া উপজেলা জুড়ে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়েছে।

উল্লেখ্য, মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র ফয়সাল বিপ্লব বঙ্গবন্ধুর একান্ত সহচর ও মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ মহিউদ্দিনের বড় ছেলে। সে সম্মেলনের মাধ্যমে ১৯৮৯ সালের ১৩ অক্টোবর ঢাকা মহানগর ১৩ নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব গ্রহণের মাধ্যমে রাজনীতিতে সক্রিয় অংশগ্রহন করে। ৯০-এর গণঅভ্যুত্থানে মোহাম্মদপুর থানা সর্বদলীয় ছাত্র ঐক্যেও নেতৃত্বে সক্রিয় অংশগ্রহণ করে। আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির (নানক-আজম) সদস্য, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটি (নাছিম-পঙ্কজ) সদস্য, বাংলাদেশ আওয়ামী  লীগ কেন্দ্রীয় উপ কমিটির টানা তিনবার সহ-সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। পরপর ২ বার বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপ-কমিটির সদস্য ছিলেন। 

বর্তমানে বাংলাদেশ আওয়ামী লীগের মুন্সীগঞ্জ জেলা শাখার কার্যকরী সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও সর্বশেষ পরপর ২ বার মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র হিসেবে দায়িত্ব পালন করেছেন।

পৌর মেয়র হাজী মো. ফয়সাল বিপ্লব সাংবাদিকদের জানান, মঙ্গলবার (২৮ নভেম্বর) বেলা ১১ টার দিকে তিনি রাজধানীর স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে পদত্যাগ পত্র জমা দেন। পরে বিকেল ৩ টার দিকে মেয়র পদে শূন্য প্রজ্ঞাপন হাতে পান। 

তিনি বলেন, দ্বাদশ জাতীয় নির্বাচনে অংশ নিচ্ছি বিধায় মেয়র পদ থেকে পদত্যাগ করেছি।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  সংসদ নির্বাচন   মুন্সীগঞ্জ-৩ আসন   স্বতন্ত্র প্রার্থী   হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব  




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close