ই-পেপার বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪
বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪

৮৫ জন সিআইপির ৩১ জনই আমিরাত প্রবাসী
প্রকাশ: বুধবার, ২৯ নভেম্বর, ২০২৩, ১:২৩ পিএম  (ভিজিট : ৪৭৮)
দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় ২০২১ সালের জন্য ৮৫ জনকে সিআইপি (বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি) হিসেবে নির্বাচিত করেছে সরকার। যাদের ৩১ জনই সংযুক্ত আরব আমিরাত প্রবাসী। তারা যেমন বৈধ পথে রেমিট্যান্স পাঠিয়ে এই স্বীকৃতি অর্জন করেছেন, তেমনি নিজেদের প্রতিষ্ঠানে কর্মরত শ্রমিকদের বৈধ চ্যানেলে রেমিট্যান্স প্রেরণে অনুপ্রেণিত করছেন।

তিনটি ক্যাটাগরিতে দেশের শিল্পক্ষেত্রে সরাসরি বিনিয়োগকারী অনিবাসী বাংলাদেশি হিসেবে ১জন, বৈধ চ্যানেলে সর্বাধিক বৈদেশিক মুদ্রা প্রেরণকারী হিসেবে ৭৪ জন এবং বিদেশে বাংলাদেশি পণ্যের আমদানিকারক হিসেবে ১০ জনকে বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে নির্বাচিত করেছে। এদের মধ্যে বৈধ চ্যানেলে সর্বাধিক বৈদেশিক মুদ্রা প্রেরণকারীর ৩০ জন ও আমদানিকারক ক্যাটাগরিতে একজন সহ ৩১ প্রবাসী রয়েছেন সংযুক্ত আরব আমিরাতের।

সিআইপিরা বলেছেন, আগামীতে এই সংখ্যা আরো বাড়ানো গেলে বৈধ পথে রেমিট্যান্স প্রেরণে প্রতিযোগিতা বাড়বে।

তারা হলেন– মোহাম্মদ মাহতাবুর রহমান, মোহাম্মদ অলিউল রহমান, আব্দুল করিম, মোহাম্মদ আব্দুন নূর কাউছার, মোহাম্মদ এমাদুর রহমান, রিপন দত্ত, আব্দুল গনি চৌধুরী, বায়জুন নাহার চৌধুরী, মো. মনির হোসেন, কোরবান আলী, মোহাম্মদ আবু জাফর চৌধুরী, মোহাম্মদ এহসানুর রহমান, মোহাম্মদ মঈনুদ্দীন চৌধুরী, মোহাম্মদ জসিম উদ্দিন, মো. সোহেল রানা, মোহাম্মদ বদরুল ইসলাম, আবুল কালাম, মোহাম্মদ ফরিদ আহমেদ, মো. শফি, মোহাম্মদ নাজিম, মোহাম্মদ জসিম উদ্দিন, ফাহিম ফয়সাল, ফারিহা নওশিন, মোহাম্মদ সানাউল্লাহ চৌধুরী, মোহাম্মদ আশফাকুর রহমান, মোহাম্মদ মাহাবুব আলম, আব্দুল মোতালেব, মো. আনিস উদ্দীন, মোসাম্মাৎ জেসমিন আক্তার, মোহাম্মদ জসিম উদ্দিন ও মোহাম্মদ সেলিম।

সিআইপি শেখ ফরিদ আহমেদ বলেন, এ পর্যন্ত আমরা দুই-তিনশ লোক বারবার সিআইপি হয়েছি। সরকারের কাছে আমাদের একটা দাবি আছে। আমরা অল্প সময়ের জন্য দেশে যাই। সরকার আমাদের জন্য গাড়ির ব্যবস্থা করলে ভালো হতো। সিআইপিদের সম্মানিত করলে সরকারই লাভবান হবে।

সিআইপি আনিস উদ্দীন বলেন, আমিরাতে আমাদের কয়েকটি প্রতিষ্ঠান রয়েছে। আমরা নিয়মিত দেশে বৈধ পথে রেমিট্যান্স পাঠাচ্ছি। এবার আমি দ্বিতীয়বারের মতো সিআইপি নির্বাচিত হয়েছি। মনে করি, এটা সরকারের পক্ষ থেকে আমার একটি প্রাপ্তি।

বাংলাদেশ কনসাল জেনারেল বিএম জামাল হোসেন বলেন, এটা আমাদের জন্য আনন্দের সংবাদ যে পুরো পৃথিবী থেকে সর্বোচ্চ নির্বাচিত হয়েছে এই অঞ্চল থেকে। এটি প্রবাসীদের জন্য একটি সম্মানজনক উপাধি।


সময়ের আলো/এএ/




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close