ই-পেপার বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪
বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪

মালয়েশিয়ায় ৩ বাংলাদেশির মৃত্যু, হাইকমিশনের শোক
প্রকাশ: বুধবার, ২৯ নভেম্বর, ২০২৩, ৬:২৭ পিএম  (ভিজিট : ৩৭৪)
মালয়েশিয়ার পেনাং রাজ্যে নির্মাণাধীন ভবন ধসে ৩ বাংলাদেশি নির্মাণ শ্রমিক নিহত হয়েছেন। অনাকাঙ্ক্ষিত এ দুর্ঘটনায় তাদের মৃত্যতে গভীর শোক প্রকাশ করেছে কুয়ালালামপুরস্থ বাংলাদেশ হাইকমিশন।

মঙ্গলবার (২৮ নভেম্বর) স্থানীয় সময় রাত পৌনে ১০টার দিকে মালয়েশিয়ার পেনাং রাজ্যে নির্মাণাধীন একটি ভবন ধসে পড়ে তারা নিহত হয়। নিহতরা হচ্ছেন- বগুড়ার শিবগঞ্জ উপজেলার হরিপুর গ্রামের মো. আফসার আলীর ছেলে মোহাম্মদ মোকাদ্দেশ আলী, কুমিল্লার দেবিদ্বার উপজেলার লক্ষীপুর গ্রামের মো. রওশন আলীর ছেলে মোহাম্মদ সাইফুল ইসলাম ও পাবনার চাটমোহর উপজেলার ছাইপাই গ্রামের মোহাম্মদ ওসমান মন্ডলের ছেলে মো. আহাদ আলী।

দূতাবাসের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দুর্ঘটনার সংবাদ পাওয়া মাত্র মালয়েশিয়ায় বাংলাদেশের ভারপ্রাপ্ত হাই কমিশনার মোহাম্মাদ খোরশেদ আলম  খাস্তগীর হাই কমিশনের প্রথম সচিব (শ্রম)  এ, এস, এম, জাহিদুর রহমান এবং আইন সহকারী  সুকুমারান সুবরামানিয়ম ঘটনাস্থলে প্রেরণ করেন। দুই কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেন এবং তথ্য সংগ্রহ করেন। প্রাপ্ত তথ্য মোতাবেক জানা যায়, ঐ ৩ বাংলাদেশী নির্মাণ শ্রমিক উক্ত দুর্ঘটনায় মৃত্যুবরণ করেন। তাদের মরদেহ বর্তমানে পেনাং জেনারেল হসপিটালে সংরক্ষিত রয়েছে। এছাড়া, ২জন শ্রমিককে ধ্বংসস্তূপের নিচ থেকে উদ্ধার করা হয়। বর্তমানে তারা পেনাং জেনারেল হসপিটালে চিকিৎসাধীন রয়েছে। উদ্ধার কাজ চলমান রয়েছে। উদ্ধার কাজ সম্পন্ন হলে বিস্তারিত তথ্য প্রেরণ করা হবে।

মৃত ৩ জন বাংলাদেশি কর্মীর মৃতদেহ দ্রুত বাংলাদেশে প্রেরণের নিমিত্ত পরিবারের সাথে সার্বক্ষিনিক যোগাযোগ করছে হাইকমিশন। তাদের মৃত্যুজনিত ক্ষতিপূরণ আদায়ের লক্ষ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে দ্রুত আদায়ের জন্য কাজ করছে হাইকমিশন।

সময়ের আলো/জেডআই




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close