ই-পেপার বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪
বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪

রাজশাহীতে ককটেল হামলায় অটোরিকশা চালকসহ আহত ২, আটক ৩
প্রকাশ: বুধবার, ২৯ নভেম্বর, ২০২৩, ৮:২৯ পিএম  (ভিজিট : ৩১৪)
রাজশাহী মহানগরীর রেল গেইট ও আদালত চত্তরে পৃথক দুটি ককটেল হামলার ঘটনা ঘটেছে। এতে দুজন গুরুতরসহ তিনজন আহত হয়েছে। এবং ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পালানোর সময় স্থানীয় জনতা ৩ জনকে আটক করে পুলিশে দিয়েছে। 

বুধবার (২৯ নভেম্বর) দুপুর দেড়টার দিকে নগরীর গৌরহাঙ্গা রেলগেইট এলাকায় বিএনপির মিছিল থেকে ককটেল বিস্ফোরণ এবং বেলা সোয়া ১১টার দিকে রাজশাহীর আদালত চত্বরে পুলিশের গাড়ি লক্ষ্য করে এই ককটেল হামলা চালায় দুর্বৃত্তরা।

ককটেল বিস্ফোরণে গুরুতর আহতরা হলেন- অটোচালক নগরীর হেতেশখাঁ এলাকার শীফ উদ্দিনের ছেলে জলিল (৪৫), অটোরিকশার যাত্রী মেহেরপুররর গাংনি উপজেলার তোজাম্মেল হোসেনের ছেলে আবুল বাসার (৩০)। আর ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পালানোর সময় জনতার হাতে আটক শাহাদত, টিটু ও মনিরুল ইসলাম।

পুলিশ ও স্থানীয়রা জানায়, দুপুর দেড়টার দিকে নগরীর গৌরহাঙ্গা রেলগেইট এলাকায় হরতালের সমর্থনে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ঝটিকা মিছিল বের করে। এ সময় মিছিলের মধ্য থেকে বিএনপি নেতাকর্মীরা পরপর দুটি ককটেলের বিস্ফোরণ ঘটায়। এতে অটোরিকশা চালক জলিল ও যাত্রী আবুল বাসার নামের দুজন গুরুতর আহত হয়েছেন। ককটেলের আঘাতে একজনের চোখ ও একজনের পেটে মারাত্মক জখম হয়েছে। তাদের দুজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পালানোর সময় স্থানীয় জনসাধারণ ধাওয়া দিয়ে নগর ভবনের সামনে থেকে শাহাদত, টিটু ও মনিরুল ইসলাম নামের তিন যুবককে আটক করে গণধোলায় দিয়ে পুলিশের সোপর্দ করে।

অপরদিকে, রাজশাহীর আদালত চত্বরে পুলিশের গাড়ি লক্ষ্য করে ককটেল হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। বুধবার দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় এক পরিচ্ছন্নতা-কর্মী কিছুটা আহত হয়েছেন। পরে তাকে রামেক হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়। এসময় ককটেলটি বিকট শব্দে বিস্ফোরিত হলে পুরো আদালত এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

আরএপির রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল হক জানান, রাজশাহীর আদালত চত্বরের সীমানা প্রাচীরের বাইরে থেকে দুর্বৃত্তরা পুলিশের গাড়ি লক্ষ্য করে একটি ককটেল নিক্ষেপ করে। ককটেলটি পুলিশের গাড়ির পাশে বিস্ফোরিত হয়। এতে কোন পুলিশ সদস্য আহত না হলেও একজন পরিচ্ছন্নতা-কর্মী কিছুটা আহত হন। পরে তাকে চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হয়।

আরএপির বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেন বলেন, মহানগরীর গৌরহাঙ্গা রেলগেটে এলাকায় ঝটিকা মিছিল থেকে বিএনপি নেতাকর্মীরা ককটেলের বিস্ফোরণ ঘটিয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। তবে পালানোর সময় সেখান থেকে তিনজনকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। এই ঘটনায় আইনগত বিষয় প্রক্রিয়াধীন বলে তিনি জানান।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  বিএনপি-জামায়াত   হরতাল-অবরোধ   ককটেল হামলা   অটোরিকশা চালক আহত   রাজশাহী  




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close