ই-পেপার শুক্রবার ১৪ জুন ২০২৪
শুক্রবার ১৪ জুন ২০২৪

মিথ্যা তথ্য ছড়ানোর অভিযোগ ফিলিস্তিনিদের
গাজায় জাতিসংঘ দফতরে হামাসের সুড়ঙ্গ পাওয়ার দাবি ইসরাইলের
প্রকাশ: সোমবার, ১২ ফেব্রুয়ারি, ২০২৪, ৪:১৩ এএম  (ভিজিট : ৪১২)
ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় জাতিসংঘের সদর দফতরের নিচে হামাসের কমান্ড টানেল খুঁজে পাওয়া গেছে বলে দাবি করেছে ইসরাইল। একইসঙ্গে ইসরাইলি সামরিক বাহিনী এটিকে হামাসের শোষণের নতুন প্রমাণ বলেও অভিহিত করেছে। খবর রয়টার্সের

প্রতিবেদনে বলা হয়েছে, ইসরাইলি বাহিনী শত শত মিটার দীর্ঘ এবং আংশিকভাবে ইউএনআরডব্লিউএর গাজা সদর দফতরের নিচে পরিচালিত একটি সুড়ঙ্গ নেটওয়ার্ক খুঁজে পেয়েছে বলে ইসরাইলি সামরিক বাহিনী দাবি করেছে। আর এটিকে ফিলিস্তিনি উদ্বাস্তুদের জন্য জাতিসংঘের প্রধান এই ত্রাণ সংস্থায় হামাসের শোষণের নতুন প্রমাণ বলে অভিহিত করেছে তারা।

মূলত গত বছরের অক্টোবরে ইসরাইলে নজিরবিহীন হামলা চালায় ফিলিস্তিনের গাজা ভূখণ্ডের মুক্তি আন্দোলনের সশস্ত্র গোষ্ঠী হামাস। আর হামাসের সেই হামলায় ফিলিস্তিনে নিযুক্ত জাতিসংঘের শরণার্থীবিষয়ক সংস্থা ইউএনআরডব্লিউএর কর্মীদের জড়িত থাকার অভিযোগ সামনে এনেছে ইসরাইল। 

যদিও এর পক্ষে কোনো প্রকাশ্য প্রমাণ তারা হাজির করতে সমর্থ হননি। এরপর থেকেই সংস্থাটি বেশ সংকটে রয়েছে এবং যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যসহ বেশ কয়েকটি দেশ অভিযোগের কোনো রকম তদন্ত ছাড়াই জাতিসংঘের এই সংস্থার অর্থায়ন স্থগিত করে। অবশ্য হামাসের হামলায় জড়িত থাকার অভিযোগে সংস্থাটি তার বেশ কয়েকজন কর্মীকে বরখাস্ত করার ঘোষণা দেওয়ার পাশাপাশি তদন্ত করার কথাও ঘোষণা করেছে। তবে তদন্তের আগেই কর্মীদের বরখাস্ত করে সমালোচনায় পড়েছে সংস্থাটি।

এর মধ্যেই গাজায় জাতিসংঘ সদর দফতরের নিচে হামাসের কমান্ড টানেল ছিল বলে অভিযোগ সামনে আনল ইসরাইল।

সময়ের আলো/আরএস/ 




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close