ই-পেপার মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪
মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪

ঈদের ছুটি শেষে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম শুরু
প্রকাশ: রবিবার, ২৩ জুন, ২০২৪, ২:০৯ পিএম  (ভিজিট : ৬৪৪)
সিরাজগঞ্জের শাহজাদপুরে ঈদুল আজহার ছুটি শেষে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে প্রশাসনিক কার্যক্রম শুরু হয়েছে। দিনের শুরুতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. শাহ্ আজম সকল কর্মকর্তা-কর্মচারীকে শুভেচ্ছা জ্ঞাপন করেন এবং সকলের পরিবার ও স্বাস্থ্যের খোঁজ-খবর নেন।

ঈদের ছুটি শেষে প্রথম প্রশাসনিক কর্ম দিবসে এক বার্তায় উপাচার্য প্রফেসর ড. মো. শাহ্ আজম বলেন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষা, সংস্কৃতি ও গবেষণায় নানামুখী উন্নয়ন প্রত্যক্ষ করছে। রবীন্দ্র বিশ্ববিদ্যালয় নবীন বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে শিক্ষার্থীদের পছন্দ তালিকায় শীর্ষ স্থান অর্জন করেছে। এর সবই সম্ভব হয়েছে সকলের সম্মিলিত প্রয়াসে।

তিনি বলেন, ছাত্র-শিক্ষকের যে সম্পর্ক, তা আমাদের বিশ্ববিদ্যালয়কে পরিণত বিশ্ববিদ্যালয় হিসেবে নির্মাণ করতে মুখ্য ভূমিকা পালন করবে। আর সেই কাজটি সহজ করার জন্য আমরা যারা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক স্টাফ হিসেবে কাজ করছি তাদের একটি বড় ভূমিকা আছে।

উপাচার্য আরও বলেন, আমরা আমাদের ছাত্র-শিক্ষকের জন্য এমন একটি পরিবেশ তৈরি করতে চাই যাতে তারা রবীন্দ্র বিশ্ববিদ্যালয়কে শিক্ষা, সংস্কৃতি, গবেষণায় ও ইনোভেশন-এর উর্বর ভূমি হিসেবে পরিণত করতে পারে এবং সৃজনশীল একটি পরিবেশে যেন শিক্ষকগণ পাঠদান অব্যাহত রাখতে পারেন। সেই কাজটি করার জন্য আমাদের যেমন আইনগত কিছু দায়িত্ব রয়েছে, তেমনি কিছু প্রথাগত কর্তব্যও বিদ্যমান।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা--কর্মচারীদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, যার উপর যে দায়িত্ব রয়েছে তিনি তা সঠিকভাবে সঠিক সময়ে পালন করবেন এবং সেবামূলক মনোভাব নিয়ে শুদ্ধাচার চর্চা করবেন। আপনারা অফিস সময়সূচী মেনে চলবেন, যেমন করে পূর্বে আপনারা কাজ করেছেন, যার ফলে বিশ্ববিদ্যালয়টি সামনের দিকে যাচ্ছে। আমার বিশ্বাস আপনারা যদি আন্তরিক হন এবং প্রত্যেকে যেভাবে বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রমে অংশগ্রহণ করছেন তা অব্যাহত রাখলে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় অচিরেই তার লক্ষ্যে পৌঁছতে সামর্থ্য হবে।

উল্লেখ্য, গ্রীষ্মকালীন ছুটি শেষে আগামী ৭ জুলাই শিক্ষার্থীদের পদচারণয় রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস মুখরিত হয়ে উঠবে অর্থাৎ ওইদিন থেকে বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কার্যক্রম শুরু হবে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  রবীন্দ্র বিশ্ববিদ্যালয়   প্রশাসনিক কার্যক্রম   সিরাজগঞ্জ-শাহজাদপুর   




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close