ই-পেপার মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪
মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪

ত্বকের উজ্জ্বলতায় আপেল
প্রকাশ: শুক্রবার, ৫ জুলাই, ২০২৪, ১:০৯ এএম  (ভিজিট : ১৩৪)
পুষ্টিকর ফল আপেল। এটি শরীরের নানা উপকার করে। ত্বকের জন্যও ভালো। আপেল অ্যান্টিঅক্সিডেন্ট, ভিটামিন এবং খনিজ সমৃদ্ধ, যা আপনার ত্বককে বিভিন্ন উপায়ে উপকার করতে পারে।  আপেল ভিটামিন, খনিজ এবং অ্যান্টিঅক্সিডেন্টে সমৃদ্ধ, যা ত্বকের যত্নের জন্য পাওয়ার হাউস উপাদান হিসেবে কাজ করে। নিয়মিত রূপচর্চার কাজে আপেল ব্যবহার করলে তা ত্বক উজ্জ্বল করে দ্রুতই। চলুন জেনে নেওয়া যাক রূপচর্চায় আপেল ব্যবহার। 

টোনার হিসেবে
আপেলে থাকে প্রাকৃতিক এসিড, যেমন ম্যালিক এসিড। এটি মৃদু এক্সফোলিয়েন্ট হিসেবে কাজ করে। এটি মৃত ত্বকের কো ঝেড়ে ফেলতে সাহায্য করে এবং ত্বক মসৃণ ও উজ্জ্বল করে। কয়েক ফোঁটা আপেল সিডার ভিনেগারে তুলা ভিজিয়ে ত্বকে চেপে নিন। চমৎকার প্রাকৃতিক টোনার হিসেবে কাজ করবে এটি।

ডার্ক সার্কেল দূর করতে
১ টেবিল চামচ আপেলের রসের সঙ্গে কয়েক ফোঁটা আলমন্ড অয়েল মেশান। কাঁটা চামচের সাহায্যে ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি চোখের আশপাশে কিছুক্ষণ লাগিয়ে রেখে তুলা ভিজিয়ে পরিষ্কার করে ফেলুন। ফ্রিজে সংরক্ষণ করতে পারেন বাকি মিশ্রণ। এটি নিয়মিত লাগালে দূর হবে ডার্ক সার্কেল।

উজ্জ্বলতা বাড়াতে
ত্বকের উজ্জ্বলতা বাড়ায় আপেল। ১ টেবিল চামচ ছেঁচা আপেল, ১ চা চামচ গাজরের রস, ১ চা চামচ কমলার রস ও ২টি ভিটামিন ই ক্যাপসুল ও কয়েক ফোঁটা গোলাপজল একসঙ্গে মেশান। ফেসওয়াশ দিয়ে ত্বক পরিষ্কার করে মিশ্রণটি লাগান। ২০ মিনিট পর কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন ত্বক। ত্বক হবে উজ্জ্বল ও সুন্দর।

হাইড্রেশন
আপেলে পানির পরিমাণ বেশি থাকে যা ত্বককে হাইড্রেটেড এবং ময়েশ্চারাইজ রাখতে সাহায্য করে। ত্বকের যত্নে আপেল ব্যবহার করলে তা ত্বককে পুষ্টি দেয় এবং চেহারা তারুণ্যময় রাখে। ত্বকের হাইড্রেশন বজায় রাখার জন্য আপেল নিয়মিত ব্যবহার করতে পারেন। এ জন্য ১ টেবিল চামচ আপেলের রসের সঙ্গে সমপরিমাণ গ্লিসারিন ও মধু মেশান। ভালো করে ব্লেন্ড করে মুখ ও গলার ত্বকে লাগান। ২০ মিনিট পর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। ত্বকের রুক্ষতা দূর হবে।

সময়ের আলো/আরএস/ 




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close