ই-পেপার মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪
মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪

শিশু একাডেমির চিত্রকলা প্রদর্শনী বাড়ল ২০ জুলাই পর্যন্ত
প্রকাশ: শনিবার, ৬ জুলাই, ২০২৪, ৩:৩৬ পিএম  (ভিজিট : ২০০)
শনিবার (৬ জুলাই) বাংলাদেশ শিশু একাডেমি আয়োজিত শিশুদের আঁকা ছবি নিয়ে চলমান দ্বিতীয় জাতীয় শিশু চিত্রকলা প্রদর্শনী ঘুরে দেখেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব জনাব নাজমা মোবারেক। এসময় তার সঙ্গে ছিল ইউনিসেফের সহায়তায় পরিচালিত মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের একসেলারেটিং প্রোটেকশন ফর চিলড্রেন (এপিসিসি) প্রকল্পের শিশু-কিশোর হাবের পথশিশুরা। প্রদর্শনী ঘুরে দেখে তিনি উচ্ছ্বাস প্রকাশ করেন।

শিশুদের আঁকা ছবি দেখে সচিব নাজমা মোবারেক বলেন, শিশুদের আঁকা ছবি দেখে তাদের কল্পনার জগৎ সম্পর্কে সুস্পষ্ট ধারণা পাওয়া যাচ্ছে। এই বয়সে শিশুদের সৃষ্টিশীল চিন্তার প্রতিফলন এই ছবিগুলো।

সচিব নাজমা মোবারেক শিশুদের আঁকা ছবির প্রশংসা করেন এবং শিশু একাডেমির এই আয়োজনের সফলতা কামনা করেছেন। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ শিশু একাডেমির মহাপরিচালক আনজীর লিটন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ মাহবুবুর রহমান ভূঁঞা ও যুগ্মসচিব এবং প্রকল্প পরিচালক এস এম লতিফ।

শিশুদের চাহিদা ও অভিভাবকদের অনুরোধের কারণে চিত্রকলা প্রদর্শনীর সময়সীমা ২০ জুলাই পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। প্রতিদিন সকাল ১০ টা থেকে ৫ টা পর্যন্ত এই প্রদর্শনী চলবে শিশু একাডেমির শেখ রাসেল আর্ট গ্যালারিতে।

এবারের এই প্রদর্শনীর জন্য ছবি আহবানের পরে সারাদেশ থেকে ৫,০০০ ছবি সেই ছবি থেকে সেরা ১০০টি ছবি নিয়ে ২৭ জুন থেকে এবারের প্রদর্শনী অনুষ্ঠিত হচ্ছে।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close