ই-পেপার মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪
মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪

স্যামসাংয়ের নতুন ফোনের সব তথ্য ফাঁস
প্রকাশ: রবিবার, ৭ জুলাই, ২০২৪, ৩:০১ এএম  (ভিজিট : ২২৬)
নতুন যেসব ফোন কদিন পরেই বাজারে ছাড়ার পরিকল্পনা করেছিল স্যামসাং সেগুলো সম্পর্কে সব তথ্য ফাঁস হয়েছে। ফাঁস হওয়া তথ্যের মধ্যে ফোনগুলোয় আসা বিভিন্ন নতুন পরিবর্তনের বিস্তারিত রয়েছে। সামনের সপ্তাহে ‘স্যামসাং আনপ্যাকড’ আয়োজন করার পরিকল্পনা করছে কোম্পানিটি, যেখানে তারা বিভিন্ন নতুন ডিভাইস উন্মোচন করবে। এর মধ্যে রয়েছে ওয়্যারএবল ডিভাইস থেকে শুরু করে বিভিন্ন নতুন ফোনও। আর নতুন ফোনগুলোর মধ্যে থাকতে পারে ‘গ্যালাক্সি জি ফোল্ড ৬’ ও ‘গ্যালাক্সি জি ফ্লিপ ৬’ নামের দুটি ফোল্ডএবল ডিভাইসও।

তবে, সম্প্রতি সেসব ডিভাইসের পুরো বিস্তারিত তথ্য প্রকাশ করেছেন ইভান ব্লাস নামে সুপরিচিত ফাঁসকারী। সেখানে তাকে উভয় ফোনের বাজারজাতকরণ সংশ্লিষ্ট তথ্যেও প্রবেশের সুযোগ পেতে দেখা গেছে বলে প্রতিবেদনে লিখেছে ব্রিটিশ দৈনিক ইন্ডিপেন্ডেন্ট। ফাঁস হওয়া তথ্যের বেশিরভাগই অনুমানযোগ্য, যার মধ্যে রয়েছে ফোনের ক্যামেরা ও ব্যাটারি উন্নত করার মতো বিষয়াদি। উদাহরণ হিসেবে ধরা যায়, নতুন ফোনের নকশায় কিছুটা পরিবর্তন, এমনকি ফোনের পুরুত্বও কিছুটা কমিয়ে আনার বিষয়।

এর মধ্যে ‘গ্যালাক্সি জি ফোল্ড ৬’র নকশায় বেশিরভাগ ক্ষেত্রে এর পূর্বসূরির সঙ্গে মিল থাকলেও এর সামনের ডিসপ্লে আকারে কিছুটা বড় হবে। ফাঁস হওয়া তথ্য অনুসারে, ফোনে ছোট একটি ডিসপ্লেও থাকবে, যার পুরুত্ব কিছুটা কম হবে। তবে, ফোনের ব্যাটারি ও ক্যামেরায় কোনো পরিবর্তন আসবে না।

এর চেয়েও বড় পরিবর্তন আসতে পারে ‘গ্যালাক্সি জি ফ্লিপ ৬’ ফোনে, যেটির ক্যামেরা নাটকীয়ভাবে উন্নত করেছে কোম্পানিটি। এর পেছনের ক্যামেরা এতদিন ১২ মেগাপিক্সেল হলেও এখন তা বেড়ে দাঁড়িয়েছে ৫০ মেগাপিক্সেলে। পাশাপাশি, বিভিন্ন নতুন সফটওয়্যার ফিচারও আসবে ফোনটিতে।

এই ফোনের ভাঁজ খুলে ব্যবহারকারীরা ‘ইন্টারপ্রেটার মোড’-এর সহায়তায় সরাসরি ভাষান্তর করার সুবিধা পাবেন, যেখানে ব্যবহারকারী যার সঙ্গে কথা বলছেন, তার কথা অনুবাদ করা টেক্সট আকারে দেখা যাবে ফোনের স্ক্রিনে। এর নকশাতেও কিছুটা পরিবর্তন দেখা গেছে। ফাঁস হওয়া তথ্য অনুসারে, এতে রং বাছাই করার সুবিধা ডিভাইসজুড়েই প্রতিফলিত হবে, শুধু ‘হাইলাইটস’ হিসেবে থাকবে না।

সময়ের আলো/আরএস/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close