ই-পেপার মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪
মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪

নবীনগরে নদী ভাঙন এলাকা পরিদর্শন করলেন ইউএনও
প্রকাশ: মঙ্গলবার, ৯ জুলাই, ২০২৪, ১০:০৪ পিএম  (ভিজিট : ৬৫৪)
ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার নদী ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী অফিসার তানভীর ফরহাদ শামীম। মঙ্গলবার (৯ জুলাই) দুপুরে স্পিড বোট যোগে উপজেলার পশ্চিম ইউনিয়নের মেঘনা ও তিতাসের তীরবর্তী এলাকা চরলাপাং, দড়িলাপাং, চিত্রী পরিদর্শন করেন তিনি।

সরেজমিনে দেখা যায়, উপজেলার পশ্চিম ইউনিয়নের মেঘনা ও তিতাসের মধ্যবর্তী এলাকার কয়েকটি গ্রামের বসতভিটা, ফসলি জমি ও মসজিদ মাদ্রাসা নদীগর্ভে বিলীন হয়ে যায়। এতে করে ভিটে বাড়ি হারিয়ে নিঃস্ব হয়েছেন প্রায় শতাধিক পরিবার।

নদী ভাঙনে বসত বাড়ি হারানো রোকেয়া বেগম জানান, গত সোমবার (১ জুলাই) আমরা ঘুমিয়ে ছিলাম হঠাৎ ভোর বেলায় নদী ভাঙনে আমাদের বাড়িঘর নদীগর্ভে বিলীন হয়ে যায়। এসময় আমরা কিছুই নিয়ে আসতে পারিনি। এখন আমরা বাড়িঘর হারিয়ে নিঃস্ব হয়ে অন্যের বাড়িতে আশ্রয় নিয়েছি। আমরা প্রশাসনের সহযোগিতা চাই।

এসময় নদী ভাঙনের শিকার একাধিক ব্যক্তি জানান, ৫ থেকে ৭ বার আমাদের বাড়িঘর নদীর করাল গ্রাসে বিলীন হয়ে যায়। স্থায়ী বেড়িবাঁধ নির্মাণ না করলে একসময় মানচিত্র থেকে চিরতরে মুছে যাবে এই এলাকা।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আহমেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা মেহেদী হাসান, পশ্চিম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নূরে আলম, উপজেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি শামীম কবির, মুজিবুর মেম্বার, জীবন মেম্বার প্রমুখ।

উপজেলা নির্বাহী অফিসার তানভীর ফরহাদ শামীম বলেন, গত কয়েক দিনের টানা বৃষ্টির কারণে নবীনগর পশ্চিম ইউনিয়নের কয়েকটি গ্রামের বেশ কিছু পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছেন। তাদের তালিকা তৈরি করে তাদেরকে সহযোগিতা করা হবে। এছাড়াও আগামী দুই একদিনের মধ্যেই পানি উন্নয়ন বোর্ড (পাউবো) থেকে জিও ব্যাগ ফেলে সুরক্ষা বাঁধ তৈরি করা হবে যাতে পরবর্তীতে আর নদী ভাঙন না হয়। এখানে স্থায়ী বাঁধ নির্মাণের টেন্ডার হয়েছে প্রক্রিয়া দিন আছে। অচিরেই এখানে স্থায়ী বাঁধের কাজ শুরু হবে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  নদী ভাঙন এলাকা   নবীনগর-ব্রাহ্মণবাড়িয়া  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close