ই-পেপার মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪
মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪

চবি শিক্ষার্থী রাফির বাবাকে হুমকি
‘আপনার ছেলে কোটা আন্দোলন থেকে না সরলে লাশ পাবেন’
প্রকাশ: মঙ্গলবার, ৯ জুলাই, ২০২৪, ১১:১৬ পিএম  (ভিজিট : ৪৭৮)
 কোটা আন্দোলনে সরব চবি শিক্ষার্থী খান তালাত মাহমুদ রাফি। ছবি: সংগৃহীত

কোটা আন্দোলনে সরব চবি শিক্ষার্থী খান তালাত মাহমুদ রাফি। ছবি: সংগৃহীত

কোটা বিরোধী আন্দোলনে অংশগ্রহণ করায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক শিক্ষার্থীর বাবার নাম্বারে ফোন দিয়ে সন্তানকে হত্যার হুমকি দেয়ার অভিযোগ করে প্রক্টর বরাবর অভিযোগ পত্র লিখেছেন ভুক্তভোগী ঐ শিক্ষার্থী। অভিযোগকারী খান তালাত মাহমুদ রাফি চবির নাট্যকলা বিভাগের ২০২২-২৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। 

গত রোববার (৮ জুলাই) ঐ শিক্ষার্থী প্রক্টর বরাবর একটি অভিযোগ পত্রে এ বিষয়টি তুলে ধরেন। 

অভিযোগ পত্রে রাফি উল্লেখ করেন, ‘গতকাল (০৭-০৭-২৪) রাত আনুমানিক ১০:২৫ মিনিটে আমার বাবার নাম্বারে কল দিয়ে আমাকে প্রাণনাশের হুমকি দেয়া হয়। অজ্ঞাত নাম্বার থেকে আমার বাবাকে বলা হয় আপনার ছেলে যদি কোটা আন্দোলন থেকে সরে না আসে তাহলে আপনার ছেলের লাশ পাবেন। আমার বাবা পরিচয় জানতে চাইলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বলে পরিচয় দিয়ে কল কেটে দেন।’
 
এ ব্যাপারে জানতে চেয়ে খান তালাত মাহমুদ রাফিকে ফোন করলে তিনি জানান, একটি অজ্ঞাত নাম্বার থেকে আমার আব্বুর নাম্বারে ফোন দিয়ে আমাকে হত্যার হুমকি দেয়া হয়েছে। আমার বাবাকে ওই ব্যক্তি বলে, “আপনার ছেলেকে যদি কোটা আন্দোলন থেকে সরে যেতে না বলেন তাহলে হয়তো আপনার ছেলেকে আর পাবেন না, তার লাশটা পাবেন। দেখা যাবে যে কোথাও না কোথাও মেরে ফেলে রাখা হয়েছে। পরে লাশটা এম্বুলেন্সে করে পাঠানো হবে।” পরে আবার আব্বু পরিচয় জানতে চাইলে লোকটি বলে, “আমি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পড়ি। ক্যাম্পাসেই থাকি।” এটা বলে ফোন কেটে দেয়।

রাফি বলেন, যে নাম্বার থেকে কল করা হয়েছিল সেটি নিয়ে আমি আমার সাধ্যমতো খোঁজ খবর নিয়েছি। খোঁজ নিয়ে জানতে পারি যে ওটা আমার ডিপার্টমেন্টের সিনিয়র ২০১৯-২০ সেশনের হৃদয় আহমেদ রিজভীর নাম্বার। তার বাড়ি নরসিংদী জেলায়। বিশ্ববিদ্যালয়ের শাহ আমানত হলে থাকে। আমি যতো জায়গাতেই খোঁজ নিয়েছি প্রত্যেক জায়গা থেকেও একই তথ্য এসেছে।

খোঁজ নিয়ে এই তথ্যগুলোর সত্যতা পাওয়া গেছে। এছাড়াও হুমকিদাতা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উপগ্রুপ চুজ ফ্রেন্ড উইথ কেয়ার (সিএফসির) অনুসারী বলে জানা গেছে। 

" align=


অভিযোগকারী রাফি আরও বলেন, আমি এখন ক্যাম্পাসে ও ক্যাম্পাসের বাইরে নিরাপত্তাহীনতায় ভুগতেছি। আমি আব্বুকে স্থানীয় থানায় জিডি করতে বলেছি। আমিও নিরাপত্তা চেয়ে হাটহাজারী থানায় জিডি করব ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের কাছে লিখিত অভিযোগ দিয়েছি।

এদিকে হুমকি প্রদান করা সেই নাম্বারে একাধিকবার ফোন করা হলেও তা বন্ধ পাওয়া যায়। এছাড়া অভিযুক্ত হৃদয় আহমেদ রিজভীর অন্য নাম্বারে যোগাযোগের চেষ্টা করা হলেও তাতে সংযোগ পাওয়া যায়নি।

অপরদিকে শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি উপগ্রুপ সিএফসির নেতা মির্জা খবির সাদাফের কাছে জানতে চাইলে তিনি বলেন, প্রথমত হৃদয় আহমেদ রিজভী নামে যার কথা বলা হচ্ছে তাকে আমি চিনি না। দ্বিতীয়ত ছাত্রলীগ থেকে এ ধরণের কোনো নির্দেশনা নেই। আন্দোলন যে কেউ করতে পারে। আমাদের ছাত্রলীগের অনেকেই আন্দোলনে যোগ দিয়েছে। এ ধরণের কাজ যে করেছে তার জন্য ব্যক্তিগতভাবে সেই সসম্পূর্ণ দায়ী। ছাত্রলীগের সাথে এর কোনো সম্পৃক্ততা নেই।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  কোটা আন্দোলন   চবি শিক্ষার্থীকে হুমকি  




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close