ই-পেপার মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪
মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪

বিশ্বের সবচেয়ে জঘন্য অপরাধীকে আলিঙ্গন করেছেন মোদি : জেলেনস্কি
প্রকাশ: বুধবার, ১০ জুলাই, ২০২৪, ৬:৫৭ এএম  (ভিজিট : ১৭৮)
রুশ-ইউক্রেন যুদ্ধ শুরু হওয়ার পর এই প্রথম রাশিয়া সফরে গেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার এই দুই দিনের সফর নিয়ে কৌতূহল তৈরি হয়েছে আন্তর্জাতিক বিশ্বে। নরেন্দ্র মোদির রাশিয়া সফরে ‘অত্যন্ত হতাশ’ ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। মোদির কড়া সমালোচনা করে মঙ্গলবার এক্সে একটি পোস্ট করেছেন তিনি। এতে তিনি পুতিনকে জঘন্য অপরাধী হিসেবে অভিহিত করেছেন। 

জেলেনস্কির দাবি, পুতিনের সঙ্গে মোদির মতো নেতার বৈঠক শান্তি প্রচেষ্টাকে বাধাগ্রস্ত করছে।

তিনি এক্সে লিখেছেন, আজ ইউক্রেনে ৩৭ জনকে হত্যা করা হয়েছে। যার মধ্যে তিনটি শিশু। আহত হয়েছে ১৩ শিশুসহ আরও ১৭০ জন। সবকিছু হয়েছে রাশিয়ার পাশবিক ক্ষেপণাস্ত্র হামলার কারণে। জেলেনস্কি আরও লিখেছেন, শান্তি প্রচেষ্টার জন্য এটি বড় ধাক্কা এবং দুঃখজনক যে বিশ্বের সবচেয়ে বড় গণতান্ত্রিক দেশের নেতা বিশ্বের সবচেয়ে বড় জঘন্য অপরাধীকে এদিনই আলিঙ্গন করেছেন।’

ইউক্রেনে রাশিয়ার আগ্রাসন শুরুর পর এবং গত মাসে রেকর্ড তৃতীয় মেয়াদে ক্ষমতায় ফেরার পর এটিই প্রধানমন্ত্রী মোদির প্রথম রাশিয়া সফর। এর আগে মস্কোতে নরেন্দ্র মোদিকে স্বাগত জানান পুতিন। তাকে তার ‘প্রিয় বন্ধু’ অভিহিত করে সম্ভাষণ জানান। এর আগে সোমবার ২২তম ভারত-রাশিয়া বার্ষিক সম্মেলনে যোগ দিতে পুতিনের আমন্ত্রণে মস্কো যান মোদি।

সময়ের আলো/আরএস/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close