ই-পেপার মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪
মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪

জবি শিক্ষার্থীদের গুলিস্তানের জিরো পয়েন্ট অবরোধ
প্রকাশ: বুধবার, ১০ জুলাই, ২০২৪, ৪:৫২ পিএম  (ভিজিট : ১১৪)
সরকারি চাকরিতে কোটা প্রথা বাতিলের  দাবিতে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচির অংশ হিসেবে আবারও গুলিস্তানের জিরো পয়েন্টে অবস্থান নিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা। 

বুধবার (১০ জুলাই) বেলা সোয়া ৩টায় শিক্ষার্থীরা ক্যাম্পাস থেকে গুলিস্তানের উদ্দেশ্যে বের হন। এবং বেলা ৪টায় তারা জিরো পয়েন্টে পৌঁছায়।

এবিষয়ে তানজিল নামে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী বলেন, কোটা বিরোধী আন্দোলনে আমরা যে দাবিগুলো তুলেছি তা ন্যায্য। যারা প্রকৃত অর্থে সুবিধা বঞ্চিত তাদের জন্যই কেবল কোটা থাকা উচিত। তাও একটি যৌক্তিক পর্যায়ে থাকা প্রয়োজন।

এবিষয়ে মামুন নামে এক শিক্ষার্থী বলেন, আমরা বিশ্বাস করি মাননীয় প্রধানমন্ত্রী আমাদের কষ্ট বুঝবেন। এবং প্রয়োজনীয় কাজটি তিনি আমাদের জন্য করবেন।

এসময় একাত্তরের পথ ধরো, বাংলা ব্লকেড সফল করো’, ‘ব্লকেড ব্লকেড, বাংলা ব্লকেড’, ‘দফা এক দাবি এক, কোটা নট কাম ব্যাক’, ‘সংবিধানের/মুক্তিযুদ্ধের মূলকথা, সুযোগের সমতা’, ‘সারা বাংলায় খবর দে, কোটা প্রথার কবর দে’, ‘আঠারোর হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার’, ‘জেগেছে রে জেগেছে, ছাত্রসমাজ জেগেছে’, ‘লেগেছে রে লেগেছে, রক্তে আগুন লেগেছে’, ‘কোটা প্রথা, বাতিল চাই বাতিল চাই’, ‘কোটা প্রথার বিরুদ্ধে ডাইরেক্ট অ্যাকশন’, ‘কোটা না মেধা, মেধা মেধা’, ‘আপস না সংগ্রাম, সংগ্রাম সংগ্রাম’, ‘মুক্তিযুদ্ধের বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই’ ইত্যাদি স্লোগান দিতে থাকেন।


সময়ের আলো/এএ/




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close