ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ৩ জুন ২০২০ ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার  বুধবার ৩ জুন ২০২০

ঝালকাঠি লঞ্চঘাটের পন্টুনে দোকান, যাত্রী ভোগান্তি
ঝালকাঠি প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ১৩ জুন, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 76

ঝালকাঠি লঞ্চঘাটের টার্মিনালে দোকান থাকায় পন্টুনের স্থান তীব্র সংকট দেখা দিয়েছে। ঈদে কর্মস্থলে ফেরা মানুষের অতিরিক্ত চাপে এমন পরিস্থিতি তৈরি হয়েছে। দোকান দেওয়ার জন্য সংশ্লিষ্ট ব্যবসায়ীর কোনো বৈধতা না থাকলেও নির্বিঘেœ ব্যবসা চালিয়ে যাচ্ছেন। পন্টুনে ঘর উঠিয়ে এবং ভাসমানভাবে বিভিন্ন সামগ্রী বিক্রি করা হচ্ছে। ঈদকে কেন্দ্র করে নৌযানের সংখ্যা বাড়লেও তাদের উচ্ছেদে উদ্যোগ নেই। বরং প্রতিনিয়ত পন্টুনে ভাসমান ব্যবসায়ীর সংখ্যা বাড়ছে। এমন ভাসমান ব্যবসা প্রতিষ্ঠানগুলোর কারণে পন্টুনে যাত্রীদের স্বাচ্ছন্দ্যে চলাচলে বিঘœ ঘটছে। বিষয়টি প্রশাসনের কর্মকর্তারা প্রত্যক্ষ করলেও উচ্ছেদে তৎপরতা লক্ষণীয় নয়।
সরেজমিন দেখা গেছে ঝালকাঠি-ঢাকা নৌরুটে যাতায়াতকারী লঞ্চের ১টি মাত্র পন্টুনে বেশ কিছু সংখ্যক ভাসমান ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। এ ছাড়া পাশেই অভ্যন্তরীণ নৌযানের পন্টুনেও রয়েছে আরও অন্তত ১০টি ভ্রাম্যমাণ দোকান। যত্রতত্র প্রতিষ্ঠানগুলোর কারণে পন্টুনে যাত্রী সাধারণকে হাঁটাচলা করতে বেগ পেতে হচ্ছে।
বিভিন্ন সূত্রে জানা গেছে, ঘাট ইজারাদার ব্যবসায়ীদের পন্টুনে বসার সুযোগ করে দিয়েছেন। এবারের ঈদকে কেন্দ্র করে নতুন করে বেশ কয়েকজনকে বসতে দেওয়া হয়েছে। পন্টুনে এই সুযোগ করে দিয়ে ব্যবসায়ীদের কাছ থেকে অর্থ তুলছেন বলে অভিযোগ রয়েছে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]