ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ৪ জুন ২০২০ ২০ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার বৃহস্পতিবার ৪ জুন ২০২০

বাউবির এসএসসিতে ৪৮ শতাংশ পাস
শিক্ষার আলো প্রতিবেদন
প্রকাশ: শনিবার, ১৫ জুন, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 22

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) অধীনে ২০১৯ সালের এসএসসি প্রোগ্রামের প্রথম ও দ্বিতীয় বর্ষের বিষয়ভিত্তিক ফল ও চ‚ড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়েছে। এ বছর বাউবির এসএসসি প্রোগ্রামের প্রথম ও দ্বিতীয় বর্ষের পরীক্ষায় মোট ৭২ হাজার ৯২৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে দ্বিতীয় বর্ষে ৩৩ হাজার ৫৯৮ জন শিক্ষার্থী পাস করেছে। পাসের হার ৪৮ দশমিক ০১ শতাংশ। চ‚ড়ান্ত পরীক্ষায় বিভিন্ন গ্রেডে মোট ১৬ হাজার ১৩২ জন শিক্ষার্থী পাস হয়েছে।
 ত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে ছাত্র ৯ হাজার ১০০ জন (পাসের হার ৪৫ দশমিক ৪০ শতাংশ) এবং ছাত্রী ৭ হাজার ৩২ জন (পাসের হার ৫১ দশমিক ৮৯ শতাংশ)। একই সঙ্গে ৩৯ হাজার ৩২৭ জন শিক্ষার্থীর প্রথম বর্ষের পরীক্ষার ফলও প্রকাশ করা হয়েছে।
এবার বাউবির এসএসসি প্রোগ্রামের প্রথম ও দ্বিতীয় বর্ষের পরীক্ষায় মোট ৭২ হাজার ৯২৫ জন শিক্ষার্থী অংশ নিয়েছিলো। এর মধ্যে দ্বিতীয় বর্ষে ৩৩ হাজার ৫৯৮ জন শিক্ষার্থী। চূড়ান্ত পরীক্ষায় বিভিন্ন গ্রেডে মোট ১৬ হাজার ১৩২ জন শিক্ষার্থী কৃতকার্য হয়। কৃতকার্য শিক্ষার্থীদের মধ্যে ২ জন ‘এ’+, ১ হাজার ৬৭৯ জন ‘এ’, ৫ হাজার ৪৬ জন ‘এ-’, ৬ হাজার ৬৭ জন ‘বি’, ৩ হাজার ২৮৭ জন ‘সি’ এবং ৫১ জন ‘ডি’ পেয়েছেন। উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে ৯ হাজার ১০০ জন ছাত্র অর্থাৎ শতকরা ৪৫ দশমিক ৪০ এবং ৭ হাজার ৩২ জন ছাত্রী অর্থাৎ শতকরা ৫১ দশমিক ৮৯ ভাগ। একই সঙ্গে ৩৯ হাজার ৩২৭ জন প্রথম বর্ষের শিক্ষার্থীর পরীক্ষার ফলও প্রকাশ করা হয়েছে।
চ‚ড়ান্তভাবে উত্তীর্ণ পরীক্ষার্থীদের ফলাফল
(নড়ঁ.ধপ.নফ) এবং প্রথম ও দ্বিতীয় বর্ষের ফলাফল (বীধস.নড়ঁ.বফঁ.নফ) ঠিকানায় পাওয়া যাবে। এ ছাড়া এসএমএসসের মাধ্যমে ফলাফল পাওয়ার জন্য নড়ঁ<ংঢ়ধপব>ংঃঁফবহঃ ওউ লিখে বাংলালিংক অপারেটর থেকে ২৭০০ নম্বরে এবং অন্য অপারেটর থেকে ২৭৭৭ নম্বরে বার্তা পাঠাতে হবে।




এই ক্যাটাগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]