ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ২৯ মে ২০২০ ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার শুক্রবার ২৯ মে ২০২০

লড়াই করছেন মুশফিক-মাহমুদউল্লাহ
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ২০ জুন, ২০১৯, ৮:৩৭ পিএম আপডেট: ২১.০৬.২০১৯ ১২:০৯ এএম | অনলাইন সংস্করণ  Count : 222

  শুরু থেকে আস্থার সঙ্গে ব্যাটিং করা মুশফিকুর রহিম তুলে নিয়েছেন ফিফটি। তার ক্যারিয়ারে ৩৫তম, এবারের আসরে দ্বিতীয়।

৫৪ বলে চারটি চার ও একটি ছক্কায় পঞ্চাশ স্পর্শ করেন মুশফিক। তাকে ভালো সঙ্গ দিচ্ছেন মাহমুদউল্লাহ। ধীরে ধীরে গড়ে উঠছে জুটি।

৩৯ ওভার শেষে বাংলাদেশের স্কোর ২৪০/৪। একই সময়ে অস্ট্রেলিয়ারও রানও ছিল ২০৮। তবে তারা উইকেট হারিয়েছিল কেবল একটি। মুশফিক ৭৪ ও মাহমুদউল্লাহ ২৪রানে ব্যাট করছেন।

একটু মন্থর শুরু করা তামিম ইকবাল ধীরে ধীরে বাড়াচ্ছেন রানের গতি। ৬৫ বলে ৫ চারে তুলে নিয়েছেন ফিফটি। ওয়ানডেতে তার ৪৭তম, এবারের আসরে প্রথম।

মার্কাস স্টয়নিসকে পুল করে বাউন্ডারি হাঁকানোর পর সিঙ্গেল নিয়ে পঞ্চাশ স্পর্শ করেন বাঁহাতি এই ওপেনার। মিডল অর্ডারের সবচেয়ে বড় ভরসা মুশফিকুর রহিমের সঙ্গে জমে উঠছে তার জুটি।

দারুণ এক স্লোয়ারে সাকিব আল হাসানকে ফিরিয়ে বাংলাদেশের সম্ভাবনাময় দ্বিতীয় উইকেট জুটি ভাঙলেন মার্কাস স্টয়নিস।

ক্রিজে যাওয়ার পর থেকে শট খেলেছিলেন সাকিব আল হাসান। সাবধানে এগোচ্ছেন তামিম ইকবাল। দুই বাঁহাতি ব্যাটসম্যান ৫৪ বলে গড়েছেন পঞ্চাশ রানের জুটি। ওয়ানডেতে তাদের চতুর্দশ ফিফটি জুটি।

ওয়ানডেতে টানা পাঁচটি পঞ্চাশ ছোঁয়া ইনিংস খেলা সাকিবের মনোযোগ রানের গতি বাড়ানোর দিকে। গ্লেন ম্যাক্সওয়েলের ওভারে টানা দুই বলে হাঁকিয়েছেন বাউন্ডারি। সিঙ্গেলসের ওপর খেলছেন তামিম।

২৪.১ ওভার শেষে বাংলাদেশের স্কোর ১৪৩/৩।

 মিচেল স্টার্কের আগের ওভারে দুটি চার হাঁকানো সৌম্য সরকার ফিরে গেলেন রান আউট হয়ে। প্যাট কামিন্সের বল মিড অনে খেলে রানের জন্য ছুটেছিলেন তামিম ইকবাল। একটু দেরিতে সাড়া দেন সৌম্য। অনেক দূর যাওয়ার পর নিজের প্রান্তে ফিরেন তামিম। কিছুটা এগিয়ে যাওয়া সৌম্য ফিরতে পারেননি। অ্যারন ফিঞ্চের সরাসরি থ্রো এলোমেলো করে স্টাম্পস।

বাংলাদেশের সামনে বিশাল লক্ষ্য

ধারহীন বোলিং আর বাজে ফিল্ডিংয়ের সুবিধা দারুণভাকে কাজে লাগিয়েছে অস্ট্রেলিয়ার টপ অর্ডার। দাপুটে ব্যাটিংয়ে সেঞ্চুরি করেছেন ডেভিড ওয়ার্নার। ফিফটি করেছেন উসমান খাওয়াজা ও অ্যারন ফিঞ্চ। শেষটায় ঝড় তুলেছেন গ্লেন ম্যাক্সওয়েল। তাতে ৫ উইকেটে ৩৮১ রানের বিশাল সংগ্রহ গড়েছে অস্ট্রেলিয়া।

নিয়মিত বোলারদের ব্যর্থতার দিনে ৫৮ রানে ৩ উইকেট নিয়েছেন সৌম্য সরকার। এর আগে ওয়ানডেতে ৯ ইনিংসে বোলিং করে কেবল একটি উইকেট নিয়েছিলেন তিনি। মুস্তাফিজুর রহমান ৬৯ রানে নেন ১ উইকেট। সবচেয়ে খরুচে ছিলেন রুবেল হোসেন ও সাকিব আল হাসান।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]