ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ২৯ ফেব্রুয়ারি ২০২০ ১৬ ফাল্গুন ১৪২৬
ই-পেপার শনিবার ২৯ ফেব্রুয়ারি ২০২০

গ্লোবাল ইয়ূথ ফিল্ম ফেস্টিভ্যাল
ময়মনসিংহে তিন দিনব্যাপী স্বল্পদৈর্ঘ্য যুব চলচ্চিত্র উৎসব শুরু
ময়মনসিংহ ব্যুরো
প্রকাশ: বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০১৯, ৮:২২ পিএম | অনলাইন সংস্করণ  Count : 153

মানসম্মত চলচ্চিত্র নির্মাণে তরুণ পরিচালকদের উৎসাহিত করতে এবং তরুণদেরকে রুচিশীল সিনেমা দেখার লক্ষ্যে ময়মনসিংহে প্রথমবারের মতো তিনদিন ব্যাপী স্বল্পদৈর্ঘ্য যুব চলচ্চিত্র উৎসব শুরু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে নগরীর শিল্পকলা একাডেমীতে মোমবাতি প্রজ্বলন করে উৎসবের উদ্বোধন করেন নাট্য ব্যক্তিত্ব রামেন্দ্র মজুমদার। এসময় উৎসব প্রযোজক হেমন্ত সাদীক, সমন্বয়ক আসমা আক্তার লিজা, আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট ইমদাদুল হক সেলিম, সংস্কৃতি কর্মী কাজী আজাদ জাহান শামীম, কাজল কোরাইশী, আবুল মনসুরসহ দেশের তরুণ চলচ্চিত্র নির্মাতা ও বিদেশী চলচ্চিত্র নির্মাতারাও উপস্থিত ছিলেন।


বিকেলে চলচিত্র প্রদর্শনীতে বক্তব্য রাখেন কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোস্তাফিজুর রহমান, জেলা আ’লীগ সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, আসপাডা পরিবেশ উন্নয়ন ফাউন্ডেশনের চেয়ারম্যান আব্দুর রশিদ প্রমুখ।   

গ্লোবাল ইয়ূথ ফিল্ম ফেস্টিভ্যাল বাংলাদেশের উদ্যোগে তৃতীয় বারের মতো তিনদিন ব্যাপী এই স্বল্পদৈর্ঘ্য যুব চলচ্চিত্র উৎসবে বিশ্বের ৩৫টি দেশের ৭৪টি ছবি প্রদর্শিত হবে। আগামী ৭ সেপ্টেম্বর সমাপনী দিনে পুরস্কার প্রাপ্ত সেরা আটটি চলচ্চিত্রের নাম ঘোষণা করা হবে। প্রদর্শিত চলচ্চিত্রের আন্তর্জাতিক ছবির প্রতিযোগিতায় জুরি বোর্ডের সদস্য থাকবেন বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা মোস্তফা সরওয়ার ফারুকী, ৭২তম কান চলচ্চিত্র উৎসবের বিচারক সাদিয়া খালিদ রেতি ও আলোচিত ইরানী নির্মাতা মুর্তেজা ফার্শবাফ এবং বাংলাদেশী ছবির প্রতিযোগিতায় জুরি বোর্ডের সদস্য থাকবেন খ্যাতনামা স্থপতি এনামুল করিম নির্ঝর, নির্মাতা নুরুল আলম আতিক এবং নির্মাতা ও চলচ্চিত্র শিক্ষক জাহিদুর রহমান অঞ্জন।

তিনদিন ব্যাপী গ্লোবাল ইয়ূথ ফিল্ম ফেস্টিভ্যালে দেশ-বিদেশের ৫০ জন তরুণ নির্মাতাদের অংশগ্রহণে চলচ্চিত্র নির্মাণ কর্মশালার অনুষ্ঠিত হবে। এ সব ওয়ার্কশপে প্রশিক্ষক হিসেবে উপস্থিত থাকবেন নির্মাতা গোলাম রাব্বানী বিপ্লব, প্রসূন রহমান, জাসীম আহমেদ ও কথা শিল্পী সাদাত হোসাইন। উৎসবের 'আমন্ত্রিত চলচ্চিত্র বিভাগে’ প্রতিযোগিতার বাইরে প্রদর্শিত হবে তিনটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]