ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ২৫ ফেব্রুয়ারি ২০২০ ১২ ফাল্গুন ১৪২৬
ই-পেপার মঙ্গলবার ২৫ ফেব্রুয়ারি ২০২০

রোহিঙ্গাদের ফেরত পাঠাতে সর্বোচ্চ সহযোগিতা করবে ভারত
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০১৯, ২:৪৯ পিএম | অনলাইন সংস্করণ  Count : 128

মিয়ানমার থেকে বাংলাদেশে চলে আসা রোহিঙ্গা নাগরিকদের তাদের নিজ দেশে ফেরত পাঠানোর ব্যাপারে ভারত বাংলাদেশকে সর্বোচ্চ সহযোগিতা করবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

শনিবার সকালে ভারতের ত্রিপুরা রাজ্যের রাজধানী আগরতলা থেকে ফেরার পর ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্টে উপস্থিত সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, খুব দ্রুত রাজাকারদের তালিকা প্রণয়ন করো হবে। এবার সংসদে এ বিষয়ে আলোচনা হবে। আগামী মার্চের মধ্যেই রাজকারদের প্রাথমিক তালিকা করতে পারব। বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে ত্রিপুরাবাসীর অবদানের কথা তুলে ধরে তিনি বলেন, মুক্তিযুদ্ধের স্মৃতি সংরক্ষণের ব্যাপারে ভারতের সঙ্গে আলোচনা হয়েছে। এটি বান্তবায়নের লক্ষ্যে দুই দেশ কাজ করছে। মুক্তিযুদ্ধের স্মৃতি সংরক্ষণ করতে পারলে ভবিষ্যৎ প্রজন্ম মুক্তিযুদ্ধ সম্পর্কে জানতে পারবে।

এ সময় মন্ত্রীর সঙ্গে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিনা আক্তর রেইনা, জেলার জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার (কসবা সর্কেল) আব্দুল করিমসহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে শুক্রবার দুপুরে ত্রিপুরা রাজ্য সরকার ও মুক্তিযুদ্ধ একাডেমি ট্রাস্ট বাংলাদেশ আয়োজিত অনুষ্ঠানে যোগ দিতে আগরতলা যান মন্ত্রী।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]