ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ২৫ ফেব্রুয়ারি ২০২০ ১২ ফাল্গুন ১৪২৬
ই-পেপার মঙ্গলবার ২৫ ফেব্রুয়ারি ২০২০

রংপুর-৩ উপনির্বাচন
আওয়ামী লীগ বিএনপি জাপাসহ ৭ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা
নিজস্ব প্রতিবেদক রংপুর
প্রকাশ: বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 32

রংপুর-৩ (সদর) আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র যাছাই-বাছাই করার পর ৯ প্রার্থীর মধ্যে সাতজনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। ঋণখেলাপি ও বিধি অনুযায়ী হলফনামা দাখিল না করাসহ নানা কারণে বিএনপির বিদ্রোহী প্রার্থী ও বাংলাদেশ কংগ্রেস পার্টির প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। রংপুরের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার জিএম সাহাতাব উদ্দিন বুধবার যাছাই-বাছাই শেষে এ ঘোষণা দেন।
রংপুর-৩ আসনে সোমবার মনোনয়ন দাখিলের শেষ দিনে মোট ৯ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। এর মধ্যে জেলা আওয়ামী লীগের অ্যাডভোকেট রেজাউল করিম রাজু, জাতীয় পার্টির রাহগীর আল মাহি সাদ এরশাদ, বিএনপি মনোনীত পিপলস পার্টি অব বাংলাদেশের সাবেক চেয়ারম্যান রিটা রহমান, জাতীয় পার্টির বিদ্রোহী প্রার্থী এরশাদের ভাতিজা আসিফ শাহারিয়ার, এনপিপির শফিউল আলম, গণফ্রন্ট্রের কাজী শহিদুল্লা এবং খেলাফত মজলিসের তৌহিদুর রহমান রাজুর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। অন্যদিকে দেড়শ কোটি টাকার বেশি ঋণখেলাপি হওয়ায় বিএনপির বিদ্রোহী প্রার্থী কাওছার জামান বাবলা ও ঋণখেলাপি ও বিধি অনুযায়ী হলফনামা দাখিল না করার কারণে বাংলাদেশ কংগ্রেস দলের প্রার্থী একরামুল হকের মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়।
রংপুরের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার জিএম সাহাতাব উদ্দিন বলেন, মনোনয়নপত্র অবৈধ হওয়া প্রার্থীরা আগামী ১৪ সেপ্টেম্বরের মধ্যে আপিল করতে পারবেন। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১৬ সেপ্টেম্বর। তার ১৮ দিন পর ৫ অক্টোবর হবে ভোটগ্রহণ।
রংপুর সদর উপজেলা ও সিটি করপোরেশন নিয়ে গঠিত এ আসনের মোট ভোটার রয়েছে ৪ লাখ ৪২ হাজার ৭২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ২১ হাজার ৩১০ জন এবং ২ লাখ ২০ হাজার ৭৬২ জন নারী ভোটার। ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আসনটিতে ইভিএমে ভোট অনুষ্ঠিত হয়। সেই ভোটে ১ লাখ ৪২ হাজার ৯২৬ ভোট পেয়ে জয়ী হয়েছিলেন হুসেইন মুহম্মদ এরশাদ। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী বিএনপির প্রার্থী রিটা রহমান পেয়েছিলেন ৫৩ হাজার ৮৯ ভোট। এবারও ইভিএমে ভোট হবে।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]