ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ২১ ফেব্রুয়ারি ২০২০ ৭ ফাল্গুন ১৪২৬
ই-পেপার শুক্রবার ২১ ফেব্রুয়ারি ২০২০

সিরিজ বাঁচাতে নামছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়ার চোখে জয়
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০১৯, ৩:৪৬ পিএম আপডেট: ১২.০৯.২০১৯ ৩:৪৯ পিএম | অনলাইন সংস্করণ  Count : 97

ইতিমধ্যে শেষ হয়েছে ৪টি টেস্ট। এর মধ্যে দুটি জিতেছে অস্ট্রেলিয়া, একটি ইংল্যান্ড। বাকিটি ড্র। ওল্ড ট্র্যাফোর্ডে চতুর্থ টেস্টে ইংল্যান্ডকে হারিয়ে অ্যাশেজ ট্রফিটা নিজেদের কাছেই রেখে দিয়েছে অস্ট্রেলিয়া। কারণ, দ্য ওভালে অস্ট্রেলিয়া যদি হেরেও যায়, তবুও সিরিজ ড্র এবং অ্যাশেজ ট্রফি নিয়মানুযায়ী থেকে যাবে অস্ট্রেলিয়ার কাছেই।

তবে শেষ ম্যাচে হেরে যেতে চায় না অস্ট্রেলিয়া। তাদের চোখ এখন সিরিজ জয়ে। অর্থ্যাৎ, সিরিজ জিতেই অ্যাশেজ ট্রফি জয়ের পূর্ণতা দিতে চায় তারা। অন্যদিকে, স্বাগতিক ইংল্যান্ডের প্রত্যাশা, ওভালে অন্তত এই ম্যাচটা জিতে সিরিজটা বাঁচিয়ে রাখতে। যাতে সিরিজ হবে ২-২ ড্র। আর যদি শেষ ম্যাচটা ড্র হয়ে যায়, তাহলে সিরিজ জিতে নেবে অস্ট্রেলিয়াই।

এমন সমীকরণ নিয়েই লন্ডনের দ্য ওভালে বাংলাদেশ সময় আজ বিকাল সাড়ে ৩টায় টস করতে নামবেন দুই দলের অধিনায়ক। ৪টা শুরু হবে এবারের অ্যাশেজের শেষ টেস্টের লড়াই।

ম্যানচেস্টারে হেরে গেলেও ইংল্যান্ডের মাথায় রয়েছে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের বিষয়টি। এছাড়া ২০০১ সালের পর ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ হারেনি ইংল্যান্ড। তাই ওভালে প্রায় সিরিজ নির্ধারক টেস্ট জিতে সিরিজে সমতা ফেরাতে মরিয়া বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা।

অস্ট্রেলিয়া স্কোয়াড
ডেভিড ওয়ার্নার, মার্কাস হ্যারিস, মার্নাস ল্যাবুসাগনে, স্টিভেন স্মিথ, মিচেল মার্শ, ম্যাথু ওয়েড, টিম পেইন (অধিনায়ক/উইকেটরক্ষক), প্যাট কামিন্স, পিটার সিডল, মিচেল স্টার্ক, নাথান লায়ন ও জশ হ্যাজলউড।

ইংল্যান্ড স্কোয়াড
জো রুট (অধিনায়ক), জনি বেয়ারেস্ট (উইকেটরক্ষক), জোফরা আর্চার, স্টুয়ার্ট ব্রড, রোরি বার্নস, জস বাটলার, স্যাম কুরান, জো ড্যানলি, জ্যাক লিচ, বেন স্টোকস ও ক্রিস ওকস।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]