ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ১৮ ফেব্রুয়ারি ২০২০ ৫ ফাল্গুন ১৪২৬
ই-পেপার মঙ্গলবার ১৮ ফেব্রুয়ারি ২০২০

যুবা এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ-ভারত
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০১৯, ৬:২৩ পিএম আপডেট: ১২.০৯.২০১৯ ৬:২৬ পিএম | অনলাইন সংস্করণ  Count : 91

বাংলাদেশ অনুর্ধ ১৯ দল

বাংলাদেশ অনুর্ধ ১৯ দল

রোববার শ্রীলঙ্কার মাটিতে চলমান অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের সেমিফাইনালের দুটি ম্যাচ মাঠে গড়ানোর কথা ছিল। কিন্তু শ্রীলঙ্কার কলম্বোতে মুষলধারে বৃষ্টির কারণে ম্যাচ শুরু হওয়া তো দূরের কথা, টস পর্যন্ত হয়নি। ফলে দুটি ম্যাচই পরিত্যক্ত ঘোষণা করা হয়।

এতে লাভ হয়েছে বাংলাদেশ ও ভারতের। আর কপাল পুড়েছে স্বাগতিক শ্রীলঙ্কা ও আফগানিস্তানের। গ্রুপ পর্বের ৩টি ম্যাচেই জয় পায় বাংলাদেশ ও ভারত। যে কারণে ‘বি’ গ্রুপের সেরা হয়ে সেমিতে উঠে বাংলাদেশ। যেখানে তারা প্রতিপক্ষ হিসেবে পায় ‘এ’ গ্রুপের রানার্সআপ আফগানিস্তানকে। আর ভারত সেমিতে উঠে ‘এ’ গ্রুপের সেরা হয়ে। শেষ চারে ভারতীয় যুবারা প্রতিপক্ষ হিসেবে পায় স্বাগতিক ‘বি’ গ্রুপের রানার্সআপ শ্রীলঙ্কাকে। বৃষ্টির কারণে শেষ চারের লড়াইয়ের ম্যাচগুলো পরিত্যক্ত হওয়ায় মূলত গ্রুপ পর্বের দারুণ পারফরমেন্সের ফলই পেল ভারত ও বাংলাদেশের যুবারা। দুদলের মধ্যকার শিরোপা নির্ধারণী ম্যাচটি মাঠে গড়াবে আগামীকাল (শনিবার)। শিরোপা নির্ধারণী ম্যাচটির ভেন্যু কলম্বোর পি সারা ওভাল স্টেডিয়াম।

এটি যুব এশিয়া কাপের নবম আসর। অতীতের আসরগুলোতে একবারও ফাইনালে উঠতে পারেনি জুনিয়র টাইগাররা। সে হিসেবে এবার নতুন ইতহাসের জন্ম দিল আকবর আলির দল। অন্যদিকে আগের ৮ আসরের মধ্যে ৭বারই টুর্নামেন্টটির শিরোপা জিতেছে ভারত। এ ছাড়া একবার শিরোপা ঘরে তুলে আফগানিস্তান।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]