ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ২৫ অক্টোবর ২০২০ ৯ কার্তিক ১৪২৭
ই-পেপার রোববার ২৫ অক্টোবর ২০২০

‘বেশি পেঁয়াজ কিনে সরবরাহে চাপ সৃষ্টি করবেন না’
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ২ অক্টোবর, ২০১৯, ৪:৩৫ পিএম আপডেট: ০২.১০.২০১৯ ৫:২০ পিএম | অনলাইন সংস্করণ  Count : 173

পেয়াজ আপনাদের যতটুকু দরকার ততটুকুই কিনবেন। প্রয়োজনের তুলনায় বেশি কিনে বাসায় মজুত করবেন না। দাম বেড়ে যাচ্ছে, এই ভেবে বেশি কিনে সরবরাহের মধ্যে চাপ সৃষ্টি করবেন না বলে মন্তব্য করেছেন  ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকন ।

সাঈদ খোকন বলেন, প্রয়োজনীয় সব পণ্য মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে এবং দাম স্থিতিশীল রয়েছে। সম্প্রতি পেঁয়াজের দাম লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এর পরিপ্রেক্ষিতে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন আজ থেকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিশেষ অভিযান শুরু করেছে।

বুধবার (২ অক্টোবর) দুপুরে রাজধানীর পলাশী কাঁচাবাজারে বিশেষ অভিযান পরিদর্শন শেষে এসব কথা বলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র।

মেয়র বলেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকার সব কাঁচাবাজারে একযোগে আমাদের নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিশেষ অভিযান শুরু করেছেন। যতক্ষণ পর্যন্ত পেঁয়াজের দর পূর্বের ন্যায় ফিরে আসবে ততক্ষণ পর্যন্ত এই অভিযান চলবে। একটা শক্ত মনিটরিংয়ের মধ্য দিয়ে আমরা বাজার নিয়ন্ত্রণ করব।

পেঁয়াজের মূল্য কোনক্রমেই লাফিয়ে লাফিয়ে বাড়তে দেওয়া হবে না হুঁশিয়ারি দিয়ে সাঈদ খোকন বলেন, সরকার যে যৌক্তিক মূল্য নির্ধারণ করে দেবে সেই মূল্যেই দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকার বিক্রেতাদের বিক্রি করতে হবে। এর ব্যত্যয় হলে ভ্রাম্যমাণ আদালত আইন অনুযায়ী ব্যবস্থা নেবে।

পাইকারি ব্যবসায়ীদের উদ্দেশে সাঈদ খোকন বলেন, শ্যামবাজার এবং কারওয়ান বাজারে কিছু অসাধু ব্যবসায়ীদের মজুত করার একটা টেন্ডেন্সি রয়েছে। যদি কোন পাইকারি ব্যবসায়ী মজুত করার চেষ্টা করেন তাহলে সেই বিক্রেতার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। সেই সাথে মজুতদারের গুদামও ম্যাজিস্ট্রেট সিলগালা করে দিতে পারেন।




এই ক্যাটাগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]