ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ৫ জুন ২০২০ ২২ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার শুক্রবার ৫ জুন ২০২০

একসঙ্গে দুই সরকারি চাকরি চট্টগ্রামে প্রধান শিক্ষক গ্রেফতার
চট্টগ্রাম ব্যুরো
প্রকাশ: সোমবার, ১৪ অক্টোবর, ২০১৯, ১২:০০ এএম আপডেট: ১৪.১০.২০১৯ ১২:৫২ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 64

তিনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। আবার একই সঙ্গে ইউনিয়ন পরিষদের সচিব। এভাবে একসঙ্গে দুটি সরকারি চাকরি তিনি করে যাচ্ছেন দীর্ঘ ১৮ বছর ধরে। তার নাম রফিকুল ইসলাম। দুর্নীতি দমন কমিশন (দুদক) রোববার দুপুরে নগরীর আগ্রাবাদ বাণিজ্যিক এলাকা থেকে তাকে গ্রেফতার করেছে।

দুদক সূত্র জানান, আনোয়ারা উপজেলার চুন্নাপাড়া গ্রামের আবদুছ ছাত্তারের ছেলে রফিকুল ইসলাম (৪৭) ২০০০ সালের ২৯ অক্টোবর লোহাগাড়া উপজেলার চুনতি ইউনিয়ন পরিষদের সচিব হিসেবে সরকারি চাকরিতে যোগদান করেন। দশ মাস পর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে তিনি নিয়োগ পান। যোগ দেন আনোয়ারা স্বরস্বতী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। কিন্তু সচিব ইউপি সচিব পদত্যাগ না করে পাশাপাশি সেই চাকরিও চালিয়ে যান। চুনতি থেকে মিরসরাই উপজেলার হিঙ্গুলী এবং সবশেষ আনোয়ারার বরুমছড়ায় তিনি ইউপি সচিব হিসেবে কর্মরত। অন্যদিকে প্রাথমিক বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক হিসেবে প্রথম পদোন্নতি এবং সর্বশেষ প্রধান শিক্ষক হিসেবে পদোন্নতি পান। বর্তমানে তিনি আনোয়ারা উপজেলার উত্তর বন্দর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

দুদক চট্টগ্রাম কার্যালয়ের উপ-সহকারী পরিচালক জাফর সাদেক শিবলী জানান, রফিকুল ইসলামের বিরুদ্ধে দীর্ঘ তদন্ত শেষে রোববার এ ব্যাপারে মামলা রুজু করা হয়েছে। তিনি দুটি সরকারি চাকরি একসঙ্গে করে দুর্নীতির মাধ্যমে উভয় জায়গা থেকে বেতন-ভাতা তুলে ১৫ লাখ টাকা আত্মসাৎ করেছেন। দুপুরে তাকে গ্রেফতার করে আদালতে চালান দেওয়া হয়েছে।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]