ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ৯ জুলাই ২০২০ ২৫ আষাঢ় ১৪২৭
ই-পেপার বৃহস্পতিবার ৯ জুলাই ২০২০

জয়পুরহাটে ধর্ষণ ও হত্যা মামলায় সাতজনের মৃত্যুদন্ড
জয়পুরহাট প্রতিনিধি
প্রকাশ: মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯, ৪:২৩ পিএম | অনলাইন সংস্করণ  Count : 144

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার গৃহবধু আরতি রাণীকে ধর্ষণ করে হত্যা করার অভিযোগে দায়ের হওয়া মামলায় সাত আসামীকে মৃত্যুদন্ড দিয়েছে আদালত, একই সাথে দুজনের পাঁচ লক্ষ এবং পাঁচ জনের এক লক্ষ টাকা করে জরিমানাও করা হয়।


মঙ্গলবার দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল এর বিচারক ড.এ.বি.এম. মাহমুদুল হক এই রায় প্রদান করেন।

মৃত্যুদন্ডপ্রাপ্তরা হলেন-আক্কেলপুর উপজেলার মারমা গ্রামের সোহেল তালুকদার,দেওড়া সোনারপাড়া গ্রামের আফজাল হোসেন,দেওড়া গুচ্ছগ্রামের রাহিন,দেওড়া সাখিদার পাড়ার ফেরদৌস আলী,দেওড়া সোনারপাড়ার মজিবর রহমান,জগতি গ্রামের রুহুল আমীন ও দেওড়া গুচ্ছগ্রামের আজিজার রহমান।

আদালত সুত্রে জানা গেছে,২০১৬ সালের ৮ অক্টোবর রাতে দেওড়া আশ্রয়ন কেন্দ্রে’র উজ্জল মহন্তের স্ত্রী আরতী রাণীকে বাড়ি থেকে তুলে নিয়ে আসামীরা গণধর্ষণ করে পালিয়ে যায়। পরে মুমুর্ষ অবস্থায় হাসপাতালে নেয়ার পথে আরতী রাণী মারা যায়। এ ঘটনায় ১০ সেপ্টেম্বর আরতী রাণীর স্বামী উজ্জল মহন্ত বাদী হয়ে দন্ডপ্রাপ্ত সাত জনকে আসামী করে আক্কেলপুর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। মামলায় দীর্ঘ শুনানীর পর জয়পুরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল এর বিচারক সকল আসামীর মৃতুদন্ডের আদেশ প্রদান করেন। একই সাথে আসামী সোহেল ও ফেরদৌসকে ৫ লাখ টাকা জরিমানা ও অন্য সকলের ১ লাখ টাকা করে জরিমানারও আদেশ দেন। সরকার পক্ষে মামলা পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পিপি এ্যাড.ফিরোজা চৌধুরী এবং বাদী পক্ষে ছিলেন এ্যাড. মোস্তাফিজুর রহমান ও রফিকুল ইসলাম তালুকদার রতনসহ ৫জন।

জয়পুরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের স্পেশাল পিপি এ্যাড.ফিরোজা চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।




এই ক্যাটাগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]