ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ২৯ মে ২০২০ ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার শুক্রবার ২৯ মে ২০২০

সাড়ে ৩টার মধ্যে হল ছাড়ার নির্দেশ
হল না ছাড়লে আইনি ব্যবস্থা : জাবি কর্তৃপক্ষ
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: বুধবার, ৬ নভেম্বর, ২০১৯, ৩:৪৪ পিএম আপডেট: ০৬.১১.২০১৯ ৩:৪৯ পিএম | অনলাইন সংস্করণ  Count : 307

গতকাল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের অপসারণের দাবিতে আন্দোলনকারীদের ওপর হামলা করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। এতে শিক্ষক-সাংবাদিক আন্দোলনকারীসহ আহত হয় অন্তত ২৫ জন। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও পুলিশের উপস্থিতিতেই মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে উপাচার্যের বাসভবনের সামনে হামলার এ ঘটনা ঘটে।

এ ঘটনার পরিপ্রেক্ষিতে অনির্দিষ্টকালের জন্য ক্যাম্পাস বন্ধ ঘোষণা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। কিন্তু এর পর বুধবার আন্দোলন চলমান থাকায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সব আবাসিক শিক্ষার্থীদের বিকেল সাড়ে ৩টার মধ্যে হল ছেড়ে যেতে নির্দেশ দেওয়া হয়েছে। নয়তো বিশ্ববিদ্যালয় প্রশাসন আইনি ব্যবস্থা নেবে বলে জানানো হয়েছে।

বুধবার দুপুর আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয় প্রভোস্ট কমিটির সভা শেষে কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত জানায়। এর আগে দুপুর সাড়ে ১২টার দিকে উপাচার্যের বাসভবনে সভাটি শুরু হয়।

প্রভোস্ট কমিটির সভাপতি অধ্যাপক বশির আহমেদ জানিয়েছেন, আবাসিক শিক্ষার্থীদের বিকেল সাড়ে ৩টা পর্যন্ত সময় দেওয়া হয়েছে। এর ভেতরে হল খালি করে দিতে হবে। তা না হলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। হল খালি করা হবে। এক্ষেত্রে আন্দোলনকারী, ছাত্রলীগসহ সবাইকে হল ছেড়ে যেতে হবে।

বুধবার সকাল সাড়ে ১০টার দিকে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণ দাবিতে ফের আন্দোলন শুরু করেন শিক্ষক-শিক্ষার্থীরা। ক্যাাম্পাসে তারা বিক্ষোভ মিছিল বের করেন। পরে বিশ্ববিদ্যালয়ের পুরাতন প্রশাসনিক ভবনের সামনে সংহতি সমাবেশে করেন। সেখানে শিক্ষার্থীসহ গতকাল হামলার শিকার শিক্ষকেরা তাদের ওপর হামলার বর্ণনা দেন।

এর আগে গতকাল মঙ্গলবার দুপুরে আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলার পর উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের সভাপতিত্বে সিন্ডিকেটের এক জরুরি সভায় অনির্দিষ্টকালের জন্য ক্যাম্পাস বন্ধ ও বিকেল সাড়ে ৪টার মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেয়া হয়। এরপর হল ছাড়ার সময়সীমা কয়েক দফায় পরিবর্তন করা হয়। সর্বশেষ বুধবার সকাল সাড়ে ৯টার মধ্যে হল ছাড়ার চূড়ান্ত সিদ্ধান্ত জানায় প্রশাসন। তবে আন্দোলনকারীরা হল খালি করার সিদ্ধান্তের প্রতিবাদ জানান।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]