ই-পেপার বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

ময়মনসিংহে কমিউনিটি পুলিশিং মহাসমাবেশে স্বরাষ্ট্রমন্ত্রী
‘ভবিষ্যৎ প্রজন্মের কাছে সন্ত্রাস ও জঙ্গিমুক্ত সমাজ রেখে যেতে চাই’
প্রকাশ: বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯, ৫:১৪ পিএম  (ভিজিট : ১৪৪)
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি বলেছেন, জনগণ ও পুলিশ যখন এক কাতারে দাঁড়িয়েছে তখন কোনো চ্যালেঞ্জই আর চ্যালেঞ্জ থাকে না। তিনি বলেন, আমরা ভবিষ্যৎ প্রজন্মের কাছে একটা শান্তিপূর্ণ, সন্ত্রাস ও জঙ্গিমুক্ত সমাজ ও বাংলাদেশ রেখে যেতে চাই। তিনি বলেন, দেশকে মাদকমুক্ত না করতে পারলে ভবিষ্যত প্রজন্ম হারিয়ে যাবে, তাই মাদক নির্মুলে চেষ্টা অব্যাহত থাকবে।

বৃহস্পতিবার দুপুরে ময়মনসিংহ পুলিশ লাইন্স মাঠে জেলা পুলিশ আয়োজিত ‘অন্ত:জেলা পুলিশ সুপার মাদক, বাল্যবিবাহ, ইভটিজিং, সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী এবং নিরাপদ সড়ক আন্দোলন বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি বলেন, আমরা এখন শুধু অনলাইনের মাধ্যমে জিডির সুবিধা দিচ্ছি। ভবিষ্যতে পুলিশের সকল ডিজিটাল সেবা জনগনের দ্বোরগোড়ায় পৌঁছে দেয়া হবে। তিনি বলেন, আজ সন্ত্রাস নেই বললেই চলে। ইভটিজিং একটা ব্যাধিতে পরিনত হয়েছিল। আমাদের পুলিশ বাহিনীতো বটেই, নির্বাচিত প্রতিনিধি ও সমাজে সেবকরা সেটি রুখতে আমাদের পাশে এসে দাঁড়িয়েছেন। সেইজন্য সামাজিক এই অসঙ্গতি ও ব্যাধিগুলো চিহ্ণিত করে একে একে দূর করতে পারছি।

তিনি আরো বলেন, জনগণ ও পুলিশ যখন এক কাতারে দাঁড়িয়েছে, তখন কোনো চ্যালেঞ্জই আর চ্যালেঞ্জ থাকবে না। এরআগে স্বরাষ্ট্রমন্ত্রী ‘চেতনায় অম্লান’ জাতির জনকের ভাষণ সম্বলিত মোরাল এবং কোতোয়ালী মডেল থানা ও ভালুকা মডেল থানা অনলাইন জিডি’র (লস্ট ও ফাইন্ড) পরীক্ষামুলক উদ্বোধন করেন। এসময় প্রধান অতিথি ‘চেতনায় অম্লান’ প্রাঙ্গণে একটি ‘আমের চারা’ রোপন করেন।

ময়মনসিংহের পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি, ফাহমি গোলন্দাজ বাবেল এমপি, মনিরা সুলতানা এমপি, ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু, লেখক ও শিক্ষাবিদ ড. মুহাম্মদ জাফর ইকবাল, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. লুৎফুল হাসান, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ভাইস ব্যান্সেলর প্রফেসর ড. এএইচএম মোস্তাফিজুর রহমান, বিভাগীয় কমিশনার খোন্দকার মোস্তাফিজুর রহমান, ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট জহিরুল হক খোকা, দেশ বরেণ্য যাদুশিল্পী জুয়েল আইচ, জেলা প্রশাসক মিজানুর রহমান, আনন্দমোহন কলেজের অধ্যক্ষ নারায়র চন্দ্র ভৌমিক, জেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি অধ্যাপক আমীর আহাম্মদ চৌধুরী রতন, জেলা নাগরিক আন্দোলনের সভাপতি এডভোকেট আনিসুর রহমান খান প্রমুখ। অনুষ্ঠানে নিরাপদ সড়ক আন্দোলন নিয়ে বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধন করেন এবং শিক্ষার্থীদের বিতর্ক শুনেন প্রধান অতিথি। মাদক, বাল্যবিবাহ, ইভটিজিং, সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত সমাজ গড়তে এবং মহাসমাবেশকে সাফল্যমন্ডিত করতে পুলিশের সকল পর্যায়ের কর্মকর্তা, জেলার বিভিন্ন উপজেলা থেকে শিক্ষাপ্রতিষ্ঠানের কয়েক হাজার শিক্ষার্থী ও কমিউনিটি পুলিশিং এর সদস্যবৃন্দ যোগদান করেন।

এদিকে স্বরাষ্ট্র মন্ত্রীর আগমনকে ঘিরে আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের কয়েক হাজার নেতাকর্মী খন্ড খন্ড মিছিল নিয়ে অনুষ্ঠানস্থলে যোগ দেয়। পুলিশ লাইন্সে জায়গা সঙ্কুলান না হওয়ায় শিক্ষার্থী ও দলীয় নেতা-কর্মীরা রাস্তার দু’পাশে দাঁড়িয়ে প্রধান অতিথিকে স্বাগত জানান।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close