ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ৯ জুলাই ২০২০ ২৫ আষাঢ় ১৪২৭
ই-পেপার বৃহস্পতিবার ৯ জুলাই ২০২০

সময়ের আলো সাক্ষাৎকার
মুন্সীগঞ্জ পৌরসভাকে গ্রিন ও ক্লিন টাউন হিসেবে গড়ে তুলতে কাজ করছি
হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব মেয়র, মুন্সীগঞ্জ পৌরসভা
জুয়েল রানা মুন্সীগঞ্জ
প্রকাশ: বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম আপডেট: ২০.১১.২০১৯ ১১:৫৭ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 3667

দৈনিক সময়ের আলোকে দেওয়া সাক্ষাৎকারে মুন্সীগঞ্জ পৌর মেয়র হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব বলেছেন, মুন্সীগঞ্জ পৌরসভাকে গ্রিন ও ক্লিন টাউন হিসেবে গড়ে তুলতে কাজ করছি। তিনি বলেন, মুন্সীগঞ্জ পৌরসভা একটি ঐতিহ্যবাহী পৌরসভা। আজ থেকে ৪৭ বছর আগে মুন্সীগঞ্জ পৌরসভার জন্ম। এ পৌরসভাকে একটি উন্নত ও সমৃদ্ধশালী পৌরসভায় রূপান্তর করার লক্ষ্যে কাজ করে যাচ্ছি।

সময়ের আলোর সঙ্গে পৌর মেয়র হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লবের কথোপকথনে উঠে আসে মুন্সীগঞ্জ পৌরসভার উন্নয়নমূলক গৃহীত চলমান কর্মকান্ডসহ তার ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে। এই পরিকল্পনা বাস্তবায়নের মাধ্যমেই তিনি মুন্সীগঞ্জ শহরকে গ্রিন ও ক্লিন টাউন হিসেবে গড়ে তুলতে চান।

পৌরসভার বর্তমান উন্নয়ন পরিকল্পনা সম্পর্কে তিনি বলেন, নির্বাচিত হয়ে পৌরসভার দায়িত্ব নেওয়ার পর থেকেই সচিব, ইঞ্জিনিয়ার ও সব কর্মকর্তা-কর্মচারীকে নিয়ে আমি নিরন্তর কাজ করে যাচ্ছি। ইতোমধ্যে রাস্তা মেরামত, মাটির রাস্তা পুনঃনির্মাণ, সিসি রাস্তায় প্রতিরোধ ব্যবস্থা, পিভিসি পাইপ দিয়ে ড্রেন নির্মাণ, কার্পেটিং রাস্তা মেরামত, ড্রেনের স্লাব নির্মাণ, পৌরসভার সীমানা পিলার সরবরাহ, ট্রাফিক পুলিশ বক্স নির্মাণ, পৌর দোকান নির্মাণ, পৌর হকার টিনশেড নির্মাণ, সিএফএল বাতি স্থাপন, ব্রিক ড্রেন নির্মাণ, মহিলা পাবলিক টয়লেট নির্মাণ, মাটিভরা ও ইটদ্বারা সলিং, পৌর মার্কেট, পৌরসভার রিকশা ও ভ্যানগাড়ি নাম্বার প্লেট সরবরাহকরণ, রাস্তায় এলইডি লাইট স্থাপন, কাচারি গোল চত্বরে সৌন্দর্য বর্ধণের কাজ, পৌরসভার গেট নির্মাণ, ব্রিক ওয়ালসহ বাগান নির্মাণ, সরকারি হরগঙ্গা কলেজ রোডে যাত্রী ছাউনি নির্মাণ, রাস্তার নামফলক নির্মাণ, পৌরসভার চৌরাস্তায় ভাস্কর্য নির্মাণ, ফুটপাথ নির্মাণ, ড্রেন উঁচুকরণের কাজ, দুধ বাজার, যাত্রী ছাউনি, সুইপার কলোনির মন্দির নির্মাণ কাজ থেকে শুরু করে অসংখ্য কাজ করেছি। পুলিশ প্রশাসন, সুশীল সমাজ ও রাজনৈতিক ব্যক্তিদের নিয়ে পৌরসভাকে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকমুক্ত করতে কাজ করছি।

মেয়র হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭১তম জন্মদিনে ৭১টি রিকশা বিনামূল্যে বিতরণ করেছি। এ ছাড়াও ২৬ কোটি টাকা ব্যয়ে ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্টের কাজ চলছে, আগামী বছর এই কাজ সম্পন্ন হবে।

ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে তিনি বলেন, মুন্সীগঞ্জ পৌরসভায় একটি কিচেন মার্কেট তৈরি করে মার্কেটের অষ্টম তলায় অন্তঃসত্বা মায়েদের জন্য বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করার উদ্যোগ নেওয়া হবে। এ ছাড়া শিশুদের বিনোদনের জন্য একটি শিশু পার্ক নির্মাণ করা হবে। মেয়র জানান, পৌরসভার ৬নং ওয়ার্ডের কাটাখালী এলাকায় বাস টার্মিনাল নির্মাণ করার পরিকল্পনাও রয়েছে।

মেয়র বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। তার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে দেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে নৌকা প্রতীক দিয়েছেন এবং দলের নেতাকর্মীসহ পৌরসভার সবাই আমাকে সমর্থন দিয়েছেন। নির্বাচনে আমাকে বিপুল ভোটে নির্বাচিত করায় পৌরবাসীর প্রতি আমার কৃতজ্ঞতার শেষ নেই।

পৌরবাসী আমাকে ভালোবেসে যে স্বপ্ন দেখে ভোট দিয়েছেন আমি তাদের একজন সেবক হয়ে সেই স্বপ্ন পূরণ করে চলেছি। পৌরবাসীকে পৌরসভার সব ধরনের সুযোগ-সুবিধা দেওয়ার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি। বঙ্গবন্ধু কন্যার ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে মুন্সীগঞ্জ পৌরসভার ৯টি ওয়ার্ডেই উন্নয়নের ধারাকে অব্যাহত রেখে কাজ করে যাচ্ছি।

বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মোহাম্মদ মহিউদ্দিনের বড় ছেলে তিনি। রাজনৈতিক পরিবারে জন্মগ্রহণ করা হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব ছাত্রজীবন থেকেই আওয়ামী লীগের রাজনীতি সঙ্গে জড়িত।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]