ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ৮ জুলাই ২০২০ ২৪ আষাঢ় ১৪২৭
ই-পেপার  বুধবার ৮ জুলাই ২০২০

বরিশালে ঘুষ বাণিজ্য ভিডিও
আরও এক সেরেস্তাদার বরখাস্ত
নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশ: শনিবার, ২৩ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম আপডেট: ২৩.১১.২০১৯ ১:১১ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 147

বরিশাল আদালতে প্রকাশ্যে ঘুষ চাওয়া-নেওয়ার ভিডিও ভাইরালের ঘটনায় আরও একজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বৃহস্পতিবার জেলা ও দায়রা জজ আদালতের সেরেস্তাদার আব্দুল কাদেরকে সাময়িক বরখাস্তের আদেশ দেন একই আদালতের বিচারক মো. রফিকুল ইসলাম।
একই সঙ্গে তাকে কারণ দর্শানোর নোটিসও দেওয়া হয়েছে। ১০ কার্যদিবসের মধ্যে ওই নোটিসের জবাব দিতে বলা হয়। ওই আদালতের প্রশাসনিক কর্মকর্তা আব্দুল গফফার খান তাকে (আব্দুল কাদের) সাময়িক বরখাস্তের কথা স্বীকার করেছেন।

সংশ্লিষ্ট আদালত সূত্র জানায়, বরিশাল জেলা ও দায়রা জজ আদালতের সেরেস্তাদার আবদুল কাদেরের কাছে বিচারপ্রার্থীরা মামলা সংক্রান্ত কোনো কাগজ অথবা সই মোহর আনতে গেলে তিনি উৎকোচ দাবি করতেন। উৎকোচ না দিলে তিনি বিচার প্রার্থীদের কোনো কাজ করে দিতেন না। এমন অভিযোগ পেয়েই জেলা ও দায়রা জজ মো. রফিকুল ইসলাম তাকে সাময়িক বরখাস্ত করেন।
এর আগে ১৭ নভেম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের সেরেস্তাদারের সহকারী রেখা রানী দাসকে একই অভিযোগে সাময়িকভাবে বরখাস্ত করেন ট্রাইব্যুনালের বিচারক এএইচএম মাহবুবুর রহমান। সম্প্রতি একটি মামলায় জামিন পাওয়া ঝালকাঠির নলছিটি উপজেলার মনির হোসেন নামে এক ব্যক্তি জামিন আদেশের সই মোহর আনতে গেলে রেখা রানী টাকা দাবি করেন। টাকা দিতে অস্বীকার করায় মনির হোসেনকে সই মোহর দেননি রেখা। কৌশলে ওই দৃশ্য মোবাইল ফোনে ভিডিও করে রাখেন মনির। পরে তিনি ওই ভিডিও ইউটিউবে ছেড়ে দিলে ঘুষ চাওয়া-নেওয়ার ভিডিও ভাইরাল হয়ে যায়। এরপরই রেখাকে সাময়িক বরখাস্ত করা হয়।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]