ই-পেপার বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪
বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

ইবির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত
প্রকাশ: শনিবার, ২৩ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম  (ভিজিট : ১০৭)
জমকালো আয়োজনের মধ্য দিয়ে ইসলামী বিশ^বিদ্যালয়ের (ইবি) ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষ। আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা, কেক কাটা এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দিবসটি উদযাপন করা হয়। জানা গেছে, সকাল সাড়ে ৯টায় বিশ^বিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. হারুন-উর-রশিদ আসকারী ও প্রো-ভিসি প্রফেসর ড. মো. শাহিনুর রহমান যথাক্রমে জাতীয় ও বিশ^বিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন। একই সময়ে হল প্রভোস্টরা তাদের নিজ নিজ হলে জাতীয় পতাকা ও হলের নিজস্ব পতাকা উত্তোলন করেন। পরে বিশ্ববিদ্যালয়ের মঙ্গল ও সার্বিক উন্নয়ন কামনা করে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে আনন্দ শোভাযাত্রা শুরু হয়। শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ে প্রশাসনিক কর্তাব্যক্তি, বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণ করেন।


এ সময় শিক্ষার্থীরা বিভিন্ন বর্ণের টি-শার্ট, রঙ-বেরঙের শাড়ি পরে এবং নানা রঙের প্ল্যাকার্ড, বেলুন হাতে র‌্যালিতে অংশ নিতে দেখা যায়।
শোভাযাত্রাটি বিশ^বিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে প্রশাসন ভবনের সামনে এসে শেষ হয়। এ সময় বিশ^বিদ্যালয় দিবস উপলক্ষে কেক কাটেন ভিসি প্রফেসর ড. মো. হারুন-উর-রশিদ আসকারী। কেট কাটা শেষে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এদিকে দুপুরে বাদ জুমা কেন্দ্রীয় মসজিদে বিশ^বিদ্যালয়ের সার্বিক উন্নয়ন ও মঙ্গল কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। পরে বিকালে বিশ^বিদ্যালয়ের ‘বাংলা মঞ্চে’ এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয় থিয়েটার, নৃত্যাঙ্গন ও বিশ^বিদ্যালয়ের ও স্থানীয় শিল্পীরা যথাক্রমে নাটক ‘পন্তা অকালী’, নৃত্য ও সঙ্গীত পরিবেশন করেন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close