ই-পেপার শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শুক্রবার ২৯ মার্চ ২০২৪

বঙ্গবন্ধুকে নিয়ে কুমার বিশ্বজিতের গান
প্রকাশ: শনিবার, ৩০ নভেম্বর, ২০১৯, ৫:০৯ পিএম  (ভিজিট : ২৭৩)
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে গান গাইলেন চিরসবুজ সঙ্গীতশিল্পী কুমার বিশ্বজিৎ। গানটির মিউজিক ভিডিও নির্মাণের কাজও শেষ করেছেন তিনি।

কুমার বিশ্বজিতের ভাষ্যমতে, বঙ্গবন্ধুর আদর্শকে প্রজন্ম থেকে প্রজন্মকে ছড়িয়ে দিতে এবং বঙ্গবন্ধুর দৃষ্টি দিয়ে বাংলাদেশকে দেখা এবং এই প্রজন্মের ভাবনার মধ্যে একটি সমন্বয় সাধন করার জন্য গানটির ভিডিও তৈরি করা হয়েছে। গানটি লিখেছেন একুশে পদকপ্রাপ্ত বরেণ্য গীতিকবি গাজী মাজহারুল আনোয়ার। গানের ভিডিও নির্মাণ করেছেন ইমরান।

কুমার বিশ্বজিৎ জানান, ফিল্ম আর্কাইভের মুনির তাকে বঙ্গবন্ধুর বিভিন্ন ধরনের পাঁচ ঘণ্টার ফুটেজ দিয়ে গানটির ভিডিও নির্মাণে আন্তরিকভাবে সহযোগিতা করেছেন। বঙ্গবন্ধুকে নিয়ে গানটি প্রসঙ্গে কুমার বিশ্বজিৎ বলেন, ‘আসলে আমাদের সবার প্রিয়, আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু এই জাতির জন্য একটি স্বাধীন ভূখণ্ড, একটি ভাষা দিয়েছেন। আমরা বাংলায় গান গাইতে পারছি, বাংলায় কথা বলতে পারছি এটা তারই অবদান। তাঁর কাছে ঋণের বোঝা এত বেশি যে আমাদের আসলে সেই ঋণ শোধ করার কোনো ক্ষমতা নাই। কিন্তু এই গানের মাধ্যমে বাংলাদেশের জন্য তার ত্যাগ, অবদানকে স্মরণ করে কিছুটা শ্রদ্ধাঞ্জলি দেওয়ার চেষ্টা করেছি। গাজী ভাইয়ের লেখা এই গানের কথা আমার ভীষণ পছন্দ হয়েছে। কিশোর তার সর্বোচ্চ চেষ্টা দিয়ে গানটির অসাধারণ সুর করেছে। সঙ্গীতায়োজনও চমৎকার করেছেন মানাম আহমেদ। তিনটি প্রজন্মের একটি সেতুবন্ধন হয়ে উঠেছে এই গানের মধ্যদিয়ে। যে গানের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের কথা, তার আদর্শের কথা ফুঠে উঠেছে।’




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close