ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ৫ জুন ২০২০ ২২ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার শুক্রবার ৫ জুন ২০২০

আম্বানী ছাড়িয়ে গেলেন গুগল প্রতিষ্ঠাতাকে
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: রোববার, ১ ডিসেম্বর, ২০১৯, ১১:১৯ পিএম | অনলাইন সংস্করণ  Count : 277

বিশ্বের সবচেয়ে সার্চ ইঞ্জিন গুগলের দুই প্রতিষ্ঠাতা ল্যারি পেজ ও সের্গেই ব্রিনকে পেছনে ফেলে দিলেন ভারতের ব্যবসায়ী মুকেশ আম্বানী। বিশ্বের ধনকুবদের তালিকায় এখন গুগল প্রতিষ্ঠাতাদের চেয়ে একধাপ এগিয়ে গেছেন তিনি। ফোর্বস পত্রিকার চোখে আম্বানী এ তালিকায় উত্তীর্ন হয়েছেন।

মোট ৬০.৫ বিলিয়ন ডলার বা ভারতীয় মুদ্রায় ৪৩৪ কোটি ১৭ লাখ ৮২ হাজার মূল্যের সম্পদের মালিক রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের কর্ণধার মুকেশ অম্বানী এখন বিশ্বের নবম বিত্তবান। ঠিক তারপরেই নবম ও একাদম স্থানে রয়েছেন যথাক্রমে ল্যারি পেজ এবং সের্গেই ব্রিন। তাদের সম্পত্তির পরিমাণ যথাক্রমে ৫ হাজার ৯৬০ কোটি ডলার এবং ৫ হাজার ৭৫০ কোটি ডলার।

তবে ফোর্বসের তালিকার আম্বানীর চাইতে একধাপ এগিয়ে অষ্টম স্থানে আছেন গ্রুপো কার্সোর মালিক শিল্পপতি কার্লোস স্লিম হেলু এবং তার পরিবার। সপ্তম ধনকুবের এখন ইন্ডিটেক্স ফ্যাশন গ্রুপের প্রতিষ্ঠাতা অ্যামান্সিও ওর্তেগা।

ওরাকল করপোরেশনের মালিক ল্যারি এলিসন আছেন এই তালিকার ছয় নম্বরে। ফেসবুক মালিক মার্ক জাকারবার্গ হলেন ফোর্বস পত্রিকার বিচারে বিশ্বের পঞ্চম ধনকুবের।

তালিকার চতুর্থ ধনকুবের বার্কশায়ার হ্যাথওয়ের প্রতিষ্ঠাতা কর্ণধার ওয়ারেন বাফেট। মাইক্রোসফ্টের সহপ্রতিষ্ঠাতা এবং অতীতের ধনীতম শিল্পপতি বিল গেটস এখন বিশ্বের তৃতীয় ধনকুবের। ফ্যাশন সংস্থা লুই ভিতোঁ’র কর্ণধার বার্নার্ড অ্যারনল্ট পেয়েছেন দ্বিতীয় স্থান। সবাইকে টেক্কা দিয়ে ফোর্বস পত্রিকার তালিকার শীর্ষে এখন অ্যামাজন ডটকম’র কর্ণধার জেফ বেজোস।

এ বছর মার্চে ফোর্বস আরও একটি তালিকা প্রকাশ করেছিল। সেখানে মুকেশ আম্বানী ছিলেন ত্রয়োদশ স্থানে। সেখান থেকে আরও চার ধাপ এগোলেন তিনি। 




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]