ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ২৫ ফেব্রুয়ারি ২০২০ ১২ ফাল্গুন ১৪২৬
ই-পেপার মঙ্গলবার ২৫ ফেব্রুয়ারি ২০২০

ভিন্ন রুপে আসছে পিকাবু
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ৫ ডিসেম্বর, ২০১৯, ১:১১ পিএম | অনলাইন সংস্করণ  Count : 120

দেশের ই-কমার্স সাইটের মধ্য অন্যতম জনপ্রিয় সাইট পিকাবু ডটকম বন্ধ  হয়ে  যাচ্ছে  বলে শোনা যাচ্ছিলো বেশ কিছুদিন ধরে।  তবে সুখবর হলো পিকাবু আবারো আসছে  নতুন বিনিয়োগ নিয়ে। অর্থাৎ আগের  চেয়ে আরোও বৃহৎ পরিসরে মার্কেটে আসছে তারা। একই সঙ্গে বদল যাচ্ছে সাইটটির অনেক কিছু। নতুন ওয়েব সাইট, নতুন অ্যাপ, নতুন পণ্য সারি নিয়ে একেবারে ভিন্ন আঙ্গিকে পিকাবু আসছে। পিকাবুর বিটুবি (বিজনেস টু বিজনেস) ও বিটুসি (বিজনেস ও কনিজিউমার) ওয়েবসাইট শিগগিরিই চালু হবে।

পিকাবু কর্তৃপক্ষ জানায়, পিকাবু এতদিন ছিল শুধু একটি ই-কমার্স প্ল্যাটফরম। এখন থেকে সাইটটি মার্কেটপ্লেসে রূপ নেবে। বর্তমানে তারই শেষ পর্যায়ের কাজ চলছে নতুন বছরের জানুয়ারিতে ‘অনেক নতুন’ নিয়ে হাজির হবে পিকাবু ডটকম।

জানা যায়, এরই মধ্যে পিকাবুতে দেশি ও বিদেশ থেকে নূতন বিনিয়োগ এসেছে। ফলে বাজারে যে গুঞ্জন ছিল ‘পিকাবু বন্ধ হয়ে যাচ্ছে’ তার অবসান হবে বলে মনে করছেন পিকাবু কর্তৃপক্ষ। নতুন বিনিয়োগ গ্রাহক সেবা, পণ্য সংগ্রহ ও নতুন প্রযুক্তির পেছনে বিনিয়োগ করা হবে।

পিকাবু ডটকমের প্রধান নির্বাহী মরিন হোসেন তালুকদার বলেন, নতুন করে আর বিনিয়োগ এসেছে কিন্তু আমাদের গ্রাহকরা আমাদের ওপর আস্থা রেখেছেন। আমরা ভালো আছি। নতুন আঙ্গিকে আত্মপ্রকাশ করলে আরও ভালো অবস্থানে যেতে পারবো বলে আমরা মনে করছি।

তিনি জানান, আমাদের নতুন সাইট, অ্যাপ রেডি। এখন টেস্টিংয়ের কাজ চলছে। টেস্টিংয়ের রিপোর্ট শতভাগ ‘এরর ফ্রি’ না হলে আমরা তা লাইভ করবো না। জানুয়ারি মাসের শুরুতে আমরা ওয়েব সাইট ও অ্যাপ লঞ্চ করবো, এমন পরিকল্পনা নিয়ে আমরা এগোচ্ছি।

পিকাবুতে গ্রাহকের আস্থার বিষয়টি তিনি খোলাসা করেন এইভাবে, পিকাবুর মূল শক্তি হলো গ্রাহক সেবা, জেনুইন প্রোডাক্ট এবং দ্রুত ডেলিভারি। পিকাবু দেশের একমাত্র মার্কেটপ্লেস যারা নিশ্চিত করে সর্বোচ্চ মানের পণ্যের পাশাপাশি দ্রুত ডেলিভারি।


জানা গেল, মার্কেটপ্লেস চালু হলে ক্রেতারা তাদের পছন্দ মতো পণ্য বিভিন্ন মার্চেন্টের কাছ থেকে কিনতে পারবেন। সাইটে বিভিন্ন মার্চেন্ট তাদের পণ্য বিক্রির জন্য তথ্য তুলে দেবেন, দামও থাকবে ভিন্ন ভিন্ন। ফলে ক্রেতারা সবচেয়ে কম দামেরটি কিনতে পারবেন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]