ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ২৫ ফেব্রুয়ারি ২০২০ ১২ ফাল্গুন ১৪২৬
ই-পেপার মঙ্গলবার ২৫ ফেব্রুয়ারি ২০২০

বাংলাদেশ ২৫৫ মালদ্বীপ ১০ উইকেটে ৬ রান!
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ৫ ডিসেম্বর, ২০১৯, ৩:২৬ পিএম আপডেট: ০৫.১২.২০১৯ ৫:১৬ পিএম | অনলাইন সংস্করণ  Count : 539

দক্ষিণ এশিয়ান গেমসের (এসএ গেমস) টি-টোয়েন্টিতে মালদ্বীপকে ৬ রানে অলআউট করেছে বাংলাদেশ নারী দল। এতে ২৪৯ রানের বড় জয় নিয়ে মাঠ ছেড়েছে বাংলাদেশ দল।

বৃহস্পতিবার প্রথমে ব্যাট করে নিগার সুলতানা ও ফারজানা হকের জোড়া শতকে ২ উইকেটে ২৫৫ রানের সংগ্রহ করে টাইগ্রেসরা।

শ্রীলঙ্কা ও নেপালকে হারিয়ে আগেই ফাইনাল নিশ্চিত করেছেন সালমা খাতুনের দল। ফলে মালদ্বীপের বিপক্ষের ম্যাচটি ছিল ফাইনালের আগে ওয়ার্ম আপের মতো। সেই ম্যাচে আজ ভালোই গা গরম করেছে বাংলাদেশের ক্রিকেটাররা।

মালদ্বীপকে গুটিয়ে দেন রিতু মনি ও সালমা খাতুন। দুইজনে নিয়েছেন ৩টি করে উইকেট। পরে তাতে যোগ দেন রাবেয়া খান ও নাহিদা আক্তার। তারা নিয়েছেন একটি করে উইকেট। বাংলাদেশের দেওয়া অসম্ভব লক্ষ্য তাড়া করতে নেমে এই দুইজনের তোপের মুখে ১২ ওভার পর্যন্ত টিকতে পারে মালদ্বীপের মেয়েরা। ওভার ১২টি খেললেও রান করেছে মাত্র ৬টি।

দলটির ৮ জন ব্যাটসম্যানই কোন রান করতে পারেননি। সর্বোচ্চ ২ রান করেছেন লেজের ব্যাটসম্যান শামিমা আলি। এছাড়া কিনানা ইসমাইলও সাজা ফাতিমা করেছেন ১ রান করে।

এর আগে দলীয় ১৯ রানে দুই ওপেনারকে হারানোর পর জুটি বাঁধেন নিগার ও ফারজানা। এই জুটিতে আসে ২৩৬ রান। ৩টি ছক্কা ও ১৪টি চারে সাজিয়ে ৬৫ বলে ১১৩ রান করে অপরাজিত থাকেন নিগার। অন্যপ্রান্তে আরো বিধংসী ছিলেন ফারজানা। ২০টি চারে সাজিয়ে ৫৩ বলে অপরাজিত ১১০ রান করেন তিনি।

এই জুটির ঝড়ে নারী ক্রিকেটে নিজেদের ইতিহাসের সর্বোচ্চ রানের রেকর্ডটাও করে ফেলে বাংলাদেশ। অক্টোবরে লাহোরে পাকিস্তানের বিপক্ষে ৭ উইকেটে ১৫২ রান ছিল এতদিন বাংলাদেশের সর্বোচ্চ সংগ্রহ।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]