ই-পেপার শনিবার ২৫ জানুয়ারি ২০২০ ১১ মাঘ ১৪২৬
ই-পেপার শনিবার ২৫ জানুয়ারি ২০২০

পাবনায় দুদকের মামলায় শিল্পপতি আবুল হোসেন ও পুত্র রাজিব গ্রেফতার
পাবনা প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ৫ ডিসেম্বর, ২০১৯, ৯:২৩ পিএম আপডেট: ০৫.১২.২০১৯ ৯:২৮ পিএম | অনলাইন সংস্করণ  Count : 140

পাবনায় জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ঔষধ কোম্পানি ইড্রালের মালিক ও শিমলা হাসপাতালের পরিচালক আবুল হোসেন (৬০) ও পুত্র রাজিবুল ইসলাম রাজিব (২৬)-কে গ্রেফতার করেছে দুদক। প্রায় ১২ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের দায়ের করা মামলায় তাদেরকে গ্রেফতার করা হয়।

বুধবার দুপুরে দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়ের শহরের লাইব্রেরি বাজারের চাঁদাখার বাশতলা এলাকা থেকে তাদের গ্রেফতার করে। পরে আদালতে সোপর্দ করা হয় তাদের।

উল্লেখ্য, আবুল হোসেন ও তার ছেলে রাজিবুল ইসলাম রাজিব পাবনার নারী সাংবাদিক সুর্বণা আক্তার নদী হত্যা মামলার প্রধান ও দ্বিতীয় আসামী।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, দুদক মামলার আসামী শিল্পপতি আবুল হোসেন পাবনায় ঘড়ি, রেডিও, টিভি মেরামতের কাজ করতেন। বর্তমানে তিনি একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী।

দুদক পাবনার উপ-পরিচালক মোঃ মোয়াজ্জেম হোসেন জানান, ইড্রাল ঔষধ কোম্পানি ও শিমলা ডায়াগনস্টিক সেন্টারের মালিক আবুল হোসেন ১৯৭৭ সাল থেকে বর্তমান পর্যন্ত নিজ নামে অর্জিত স্থাবর-অস্থাবর সম্পত্তি মিলে ৪০ কোটি ৬৬ লাখ ১৪ হাজার ৬১ টাকা অর্জন করে। এর মধ্যে তার জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ ৮ কোটি ৯১ লাখ ৯১ হাজার ৮২৯ টাকা। অন্যদিকে স্ত্রী মোছা. তাসলিমা হোসের নামে অর্জিত ২ কোটি ৪৯ লাখ ১ হাজার ২১৫ টাকার সম্পদের মধ্যে জ্ঞাত আয় বহির্ভূত ১ কোটি ৫ লাখ ৩১ হাজার ৯৩৮ টাকার সম্পদ অর্জনের প্রমাণ পায়।

এ ছাড়া অনুসন্ধানে জানতে পারে আবুল হোসেনের ছেলে মো. রাজিবুল ইসলাম রাজিবের নামে ২ কোটি ৬৩ লাখ ৬১ হাজার ৫শ টাকার সম্পদের মধ্যে জ্ঞাত আয় বহির্ভুত সম্পদের পরিমাণ ১ কোটি ৯৩ লাখ ৭৬ হাজার ৩’শ টাকা। তিনজনের সম্পদের পরিমান ৪৫ কোটি ৭৮ লক্ষ ৭৬ হাজার ৭৭৬। এর মধ্যে ১১ কোটি ৯৫ লক্ষ ৬৭ টাকা জ্ঞাত আয় বহিভুত সম্পদ অর্জন করা হয়েছে বলে জানা গেছে।

এ বিষয়ে দুদক পাবনার সাবেক উপ-পরিচালক মো. আবু বক্কর সিদ্দিক বাদী হয়ে পাবনা সদর থানায় তিনজনের নামে পৃথক তিনটি মামলা দায়ের করেন। এই মামলায় দুদক আবুল হোসেন ও তার ছেলে রাজিবুল ইসলাম রাজিবকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করে দুদক পাবনা।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]