ই-পেপার শনিবার ২৫ জানুয়ারি ২০২০ ১০ মাঘ ১৪২৬
ই-পেপার শনিবার ২৫ জানুয়ারি ২০২০

গ্রাফিক আর্টস ইন্সটিটিউটে ডিজাইন ও প্রিন্টিং বিভাগের র‌্যাগ ডে উদযাপন
সাইদুর রহমান, গ্রাফিক আর্টস প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ৫ ডিসেম্বর, ২০১৯, ১১:১৮ পিএম আপডেট: ০৫.১২.২০১৯ ১১:৪৩ পিএম | অনলাইন সংস্করণ  Count : 1252

‘র‌্যাগ ডে’ উৎসবের রঙে বুধবার রঙিন হয়েছে ক্যাম্পাসের সবাই। ঢোল ও বাঁশির তালে আত্মহারা ছাত্র-ছাত্রীরা নেচে-গেয়ে, রঙ ছুঁড়ে, ঘোড়ার গাড়িতে চড়ে, রঙে সেজে গ্রুপ ছবি তুলে উদযাপন করেছে র‌্যাগ ডে’ উৎসবের দিন।

দেশের মুদ্রণ শিল্পের একমাত্র শিক্ষাপ্রতিষ্ঠান গ্রাফিক আর্টস ইন্সটিটিউট এর ৪ বছর মেয়াদী ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্সের ৭ম পর্বের গ্রাফিক ডিজাইন ও প্রিন্টিং ডিপার্টমেন্টের সমাপ্তি ক্লাস ও র‌্যাগ-ডে অনুষ্ঠান এভাবেই সম্পন্ন হয়।

র‌্যাগ ডে উপলক্ষে ক্যাম্পাস ও সংলগ্ন আশেপাশের এলাকাজুড়ে বিরাজ করছে উৎসব মুখর পরিবেশ। পুরো ক্যাম্পাসকে রঙিন ও মনোরম পরিবেশে সাজানো হয়। এ উৎসবকে ঘিরে এদিন ইন্সটিটিউটের অডিটোরিয়াম রুমে এক সভা অনুষ্ঠিত হয়।

প্রতিষ্ঠানটির একাডেমিক ইনচার্জ ও গ্রাফিক ডিজাইনের বিভাগীয় প্রধান মোল্লা মো: গোলাম মোস্তফার সভাপতিত্বে ও ডিজাইন শাখার রোকেয়া বেগম ও প্রিন্টিং শাখার মোঃ সোহাগের যৌথ সঞ্চালনায় র‌্যাগ-ডে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কেক কাটেন গ্রাফিক আর্টস ইনস্টিটিউটের প্রিন্সিপাল ইঞ্জিনিয়ার নিহার রঞ্জন দাস। বক্তারা বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশে সততা, নিষ্ঠা ও দায়িত্ববোধ সম্পর্কে দিক-নির্দেশনাসহ  বিভিন্ন পরামর্শ তুলে ধরেন।

এসময় বক্তব্য রাখেন প্রিন্টিং বিভাগের বিভাগীয় প্রধান মো: মোফাখারুল ইসলাম, ওয়ার্কশপ সুপার গোলাম ফরহাদ সুমন, ইন্সট্রাকটর মো: ওয়াজিদ হোসেন।

উপস্থিত ছিলেন- চিফ ইন্সট্রাকটর সাহানা আকতার আলম, প্রোগ্রামার ইঞ্জিনিয়ার মো. আয়েত আলী, আয়েশা সিদ্দীকা, জুনিয়র ইন্সট্রাকটর আরিফ হোসেন, মোহাম্মদ আলী, সফিকুল ইসলাম, পঙ্কজ কুমার সূত্রধর, ফিরোজা নাসরীন, শাহিনা আক্তারসহ শিক্ষকগণ ও ৭ম পর্বের শিক্ষার্থীবৃন্দ ।

এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগ সহ-সভাপতি ও গ্রাফিক আর্টস ইনস্টিটিউট শাখার সভাপতি তৌফিক হাসান শাওন, সাধারণ সম্পাদক শাহিনুর রহমান শাহিন। ডিজাইন ডিপার্টমেন্টের সাইদুর, হুরায়রা, আমিনুল, মাসুদ, নাজমুন নাহার ও প্রিন্টিং ডিপার্টমেন্টের সৌরভ, মোকসেদ, রাজীবসহ আরও অনেকে।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]