ই-পেপার শনিবার ২৫ জানুয়ারি ২০২০ ১১ মাঘ ১৪২৬
ই-পেপার শনিবার ২৫ জানুয়ারি ২০২০

চট্টগ্রাম আ.লীগের সম্মেলন ঘিরে হট্টগোল, চেয়ার ছোড়াছুড়ি
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: শনিবার, ৭ ডিসেম্বর, ২০১৯, ৩:১২ পিএম আপডেট: ০৭.১২.২০১৯ ৩:১৯ পিএম | অনলাইন সংস্করণ  Count : 108

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনকে কেন্দ্র করে হট্টগোল ও চেয়ার ছোড়াছুড়ির ঘটনা ঘটেছে। নগরীর লালদীঘি ময়দানে সম্মেলন উদ্বোধনের আগেই এ ঘটনা ঘটে।

শনিবার সকাল সোয়া ১০টার দিকে দুই পক্ষের মাঝে এ গণ্ডগোল বাধে। এ সময় এক পক্ষ অপর পক্ষকে লক্ষ্য করে চেয়ার ছুঁড়ে মারে। তবে এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

সম্মেলনে অংশ নিতে আসা কয়েকজনের কাছ থেকে জানা যায়, উত্তেজনার শুরু হয় বিভিন্ন নেতার নামে স্লোগান দেয়াকে কেন্দ্র করে। পাল্টাপাল্টি স্লোগানে দুই পক্ষ মারমুখি হয়ে ওঠে। এক পর্যায়ে এক পক্ষ অন্য পক্ষকে লক্ষ্য করে চেয়ার ছুড়ে মারে। পরে সিনিয়র নেতা ও পুলিশের হস্তক্ষেপে তা থেমে যায়।

অন্য একটি সূত্রে জানা যায়, মিরসরাই আ.লীগের দুই গ্রুপের মধ্যে এ ঘটনা ঘটে।  জেলা আ.লীগের সদস্য ও মিরসরাই উপজেলার সাবেক চেয়ারম্যান গিয়াস উদ্দিন ও মিরসরাই উপজেলা আ.লীগের সাবেক সভাপতি আতাউর রহমানের অনুসারীরা এ ঘটনায় লিপ্ত হন। প্রায় ১০ মিনিট ধরে পাল্টা পাল্টি চেয়ার ছোড়াছুড়ি চলে।

কোতয়ালী থানার ওসি মো. মহসিন বলেন, ‘দুই পক্ষের মধ্যে হাতাহাতি হয়েছে। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনার প্রায় ঘণ্টাখানেক পরে সম্মেলনের উদ্বোধক আ.লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সংসদ সদস্য মোশাররফ হোসেন মঞ্চে উপস্থিত হন। সম্মেলনের উদ্বোধন করে বলেন, নেত্রী চান পরিচ্ছন্ন নেতা-কর্মী। এবারের কমিটিতে পরিচ্ছন্ন নেতাদের আনা হবে। কমিটিতে থেকে দলের নাম ভাঙ্গিয়ে চাঁদাবাজি করবেন, এমন নেতার দরকার নেই।’

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আ.লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। যদিও উদ্বোধনের সময় তিনি উপস্থিত ছিলেন না। দুপুরের দিকে তিনি সম্মেলনে যোগ দেন।  উদ্বোধন অধিবেশনে বিশেষ অতিথি উপস্থিত ছিলেন আ.লীগের সভাপতিমণ্ডলির সদস্য আব্দুল মতিন খসরু, যুগ্ম সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, প্রচার সম্পাদক ও তথ্যমন্ত্রী হাসান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক ও পানিসম্পদ উপ-মন্ত্রী এনামুল হক শামীম, শিক্ষা উপ-মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া। উত্তর জেলা আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী সম্মেলনে সভাপতিত্ব করেন।

লালদিঘী মাঠে সম্মেলনের প্রথম অধিবেশনের পর বিকালে আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে কাউন্সিল অনুষ্ঠিত হবে। এ কাউন্সিলে চট্টগ্রাম উত্তর জেলা আ.লীগের নতুন নেতৃত্ব নির্বাচন করা হবে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]