ই-পেপার  বুধবার ২৯ জানুয়ারি ২০২০ ১৫ মাঘ ১৪২৬
ই-পেপার  বুধবার ২৯ জানুয়ারি ২০২০

বিএনপির আইনজীবীদের অপরাধ ক্ষমার অযোগ্য: তথ্যমন্ত্রী
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: শনিবার, ৭ ডিসেম্বর, ২০১৯, ৪:১১ পিএম | অনলাইন সংস্করণ  Count : 96

বাংলাদশের সর্বোচ্চ আদালতে খালেদা জিয়ার জামিন শুনানিকে কেন্দ্র করে বিএনপি সমর্থিত আইনজীবীদের হট্টগোলকে ক্ষমার অযোগ্য বলে মন্তব্য করেছেন তথমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, ‘দেশের ইতিহাসে কখনো এ ধরণের ঘটনা ঘটেনি। জামিন শুনানি এক সপ্তাহ পেছানোতেই এ ঘটনা, জামিন হলে তারা কজী ঘটাবেন তা অনুমেয়।

শনিবার দুপুর চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে হাছান মাহমুদ এসব বলেন।

তিনি বলেন, ‘যেখানে দেশের প্রধান বিচারপতি উপস্থিত, ছয় বিচারপতির বেঞ্চে তারা যেভাবে হাঙ্গামা করেছে, এটি আদালতের চরম অবমাননা। ক্ষমার অযোগ্য অপরাধ করেছে তারা। অবশ্য এটি তারা প্রথম করেছে তা নয়। আগেও তারা প্রধান বিচারপতির দরজায় লাথি মেরেছে। ড. হাছান মাহমুদ বলেন, দেশের বিচার বিভাগের মর্যাদা অক্ষুণ্ণ রাখা এবং প্রধান

আদালত এই বিষয়গুলো বিবেচনা করে যারা এ ঘটনা ঘটিয়েছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে বলে আশা প্রকাশ করেন তথ্যমন্ত্রী।

আ.লীগে সরকারের নেতৃত্বে দেশ এগিয়ে প্রসঙ্গ তুলে হাছান মাহমুদ বলেন, ‘এই অভিযাত্রাই বিএনপির গাত্রদাহ, তারা পছন্দ করছে না। এজন্য তারা নানা ধরনের কথা বলছে। এখন তাদের রাজনীতির মূল বিষয় হচ্ছে বেগম খালেদা জিয়ার হাঁটুর ব্যথা আর কোমরের ব্যথা। তাদের রাজনীতির বিষয় হচ্ছে খালেদা জিয়া ও তারেক রহমানের দুর্নীতির রায় কিংবা মামলা।’

‘ডাক্তারদের ঘাড়ে কয়টা মাথা’বক্তব্যের জন্য মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং ‘জিয়া রাজনীতিকদের হাট বসিয়েছেন’ উল্লেখ করে জিয়াউর রহমানেরও সমালোচনা করেন আ.লীগের প্রচার সম্পাদক।

চট্টগ্রাম উত্তর জেলা আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি এবিএম ফজলে করিমের সভাপতিত্বে এ সম্মেলনে প্রধান অতিথি ছিলেন আ.লীগের সাধারণ সম্পাদক এবিএম ফজলে করিম চৌধুরী। সম্মেলন উদ্বোধন করেন দলের সভাপতিমণ্ডলির সদস্য ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন। বিশেষ অতিথি হিসেবে ছিলেন আ.লীগের সভাপতিমণ্ডলির সদস্য আব্দুল মতিন খসরু, যুগ্ম সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, প্রচার সম্পাদক ও তথ্যমন্ত্রী হাসান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক ও পানিসম্পদ উপ-মন্ত্রী এনামুল হক শামীম, শিক্ষা উপ-মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]