ই-পেপার  বুধবার ২৯ জানুয়ারি ২০২০ ১৪ মাঘ ১৪২৬
ই-পেপার  বুধবার ২৯ জানুয়ারি ২০২০

বাংলাদেশের আজিজ খান সিঙ্গাপুরের শীর্ষ ধনীর তালিকায়
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: শনিবার, ৭ ডিসেম্বর, ২০১৯, ৫:১৫ পিএম | অনলাইন সংস্করণ  Count : 453

বাংলাদেশের ব্যবসায়ী ও সামিট গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ আজিজ খান এবার জায়গা করে নিয়েছেন সিঙ্গাপুরের সেরা ধনীর তালিকায়। মার্কিন সাময়িকী ফোর্বসের প্রকাশিত সাম্প্রতিক তালিকায় আজিজ খানকেও দেখা যায়। সেখানে প্রকাশিত সিঙ্গাপুরের ৫০ শীর্ষ ধনীর তালিকায় আজিজ খান ও তার পরিবারের অবস্থান ৩৪তম।

ফোর্বসের প্রতিবেদন অনুযায়ী, সামিট চেয়ারম্যানের সম্পদের পরিমাণ ৯১ কোটি মার্কিন ডলার। বাংলাদেশি টাকায় যার পরিমাণ সাড়ে সাত হাজার কোটি টাকারও বেশি। আজিজ খানের পরিবার, ব্যক্তিগত সম্পত্তি, স্টক এক্সচেঞ্জ, বিশ্লেষক ও অন্যান্য সূত্র থেকে শেয়ারহোল্ডিং এবং আর্থিক তথ্য নিয়ে এ ফোর্বস এ তালিকা প্রকাশ করেছে।

সে তালিকা অনুযায়ী ৫০ ধনীর তালিকায় নতুনভাবে জায়গা করে নিয়েছে তিন ধনাঢ্য ব্যবসায়ী। এর মধ্যে আজিজ খানও একজন। তিনি বাংলাদেশি বংশোদ্ভুত হলেও সিঙ্গাপুরের স্থায়ী বাসিন্দা। সিঙ্গাপুরের পুঁজিবাজারে বিদ্যুৎ ও জ্বালানি খাতের কোম্পানি সামিট পাওয়ার ইন্টারন্যাশনালকে তালিকাভূক্ত করার জন্য তার পরিকল্পনা রয়েছে বলে জানা গেছে।

এদিকে ফোর্বস বলছে, চলতি বছর সিঙ্গাপুরের শীর্ষ ৫০ ধনকুবের সম্পদের পরিমাণ গত বছরের চেয়ে ১১ শতাংশ বেড়েছে। গত বছর তাদের সম্পদের পরিমাণ ছিল ১০৪.৬ বিলিয়ন ডলার। আর এখন তা দাঁড়িয়েছে ১১৬ বিলিয়ন ডলারে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]