ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ ৯ আশ্বিন ১৪২৭
ই-পেপার শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০

আপ্লুত এটিএম শামসুজ্জামান
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: রোববার, ৮ ডিসেম্বর, ২০১৯, ৭:১২ পিএম আপডেট: ০৮.১২.২০১৯ ৮:৩৬ পিএম | অনলাইন সংস্করণ  Count : 464

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) উৎসবমুখর এক অনুষ্ঠানে ২০১৭ ও ২০১৮ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রবিবার বিকেলে বিআইসিসিতে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশি চলচ্চিত্রের শিল্পীদের অবদানের সর্বোচ্চ স্বীকৃতিপ্রাপ্ত এই পুরস্কার বিজয়ীদের হাতে তুলে দেন।

প্রধানমন্ত্রীর হাত থেকে আজীবন সম্মাননা পুরস্কার গ্রহণ করেন  বর্ষীয়ান চলচ্চিত্র অভিনেতা এটিএম শামসুজ্জামান। প্রথমেই এটিএম শামসুজ্জামানকে আজীবন সম্মাননা পুরস্কার তুলে দেয়ার মাধ্যমে শুরু হয় জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠানটি।

স্বশরীরে অনুষ্ঠানে উপস্থিত হয়ে পুরস্কারটি গ্রহণ করে তিনি। এ সময় প্রধানমন্ত্রীকে দেখে আপ্লুত হয়ে পড়েন এটিএম শামসুজ্জামান।

তার পরেই রূপবান খ্যাত নায়িকা সুজাতা ও বাংলার রঙিন নবাব খ্যাত অভিনেতা প্রবীর মিত্রের হাতে আজীবন সম্মানা স্মারক তুলে দেন প্রধানমন্ত্রী। এই তিন গুণী শিল্পীকে পুরস্কৃত করার পরই ধারাবাহিকভাবে অন্য বিজয়ীরা একে একে প্রধানমন্ত্রীর হাত থেকে পুরস্কার নেন।

গত ৫ নভেম্বর ২০১৭ ও ২০১৮ জাতীয় চলচ্চিত্র পুরস্কারের ২৭ ও ২৮ ক্যাটাগরিতে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। সেই ঘোষণা অনুযায়ী, এটিএম শামসুজ্জামান, সুজাতা ও প্রবীর মিত্র ছাড়াও আজীবন সম্মাননা পেয়েছেন চিত্রনায়ক ও প্রযোজক এমএ আলমগীর।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৭ ও ২০১৮’ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মোহাম্মদ মুরাদ হাসান ও তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাসানুল হক ইনু।

অনুষ্ঠান উপস্থাপনা করছেন চলচ্চিত্রের জনপ্রিয় মুখ ফেরদৌস ও পূর্ণিমা।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]