ই-পেপার  বুধবার ২৯ জানুয়ারি ২০২০ ১৪ মাঘ ১৪২৬
ই-পেপার  বুধবার ২৯ জানুয়ারি ২০২০

স্বর্ণজয়ী ইতি পালিয়ে এসেছিলেন বিয়ের আসর থেকে
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: রোববার, ৮ ডিসেম্বর, ২০১৯, ৮:৫৩ পিএম | অনলাইন সংস্করণ  Count : 253

এসএ গেমসে স্বর্ণবিজয়ী বাংলাদেশের ইতি খাতুনের গল্পটা আর সবার মতো না। টানাটানির সংসারে বেড়ে ওঠা ইতির ছোটবেলা থেকেই তীর ধনুকের সঙ্গে সখ্যতা। চুয়াডাঙ্গায় বেড়ে ওঠা ইতি খাতুন যখন ষষ্ঠ শ্রেণীর ছাত্রী তখনই তার জন্য বিয়ে ঠিক করে ফেলে দরিদ্র বাবা। অভাবের সংসার টানা ইতির বাবা হয়তো এটাই ভেবেছিলেন, মেয়েকে পাত্রস্থ করতে পারলে হয়তো খানিকটা চাপ করবে নিজের ওপর থেকে।

একদিন তীর-ধনুকের অনুশীলন শেষে বাড়ি ফিরে ইতি শুনে তার বিয়ের খবর। ততোক্ষণে বাড়িতে ঘরোয়াভাবে বিয়ের আয়োজন শুরু হয়ে যায়। ঘরের বারান্দায় পাত্রপক্ষের মানুষজন। বিয়ের সব আয়োজন যখন শেষ, তখন ছোট্ট ইতি জীবনের কঠিন সিদ্ধান্তটা নিয়েই ফেলে। পালিয়ে যায় বাড়ি থেকে।

সেদিনের বিয়ের আসর থেকে পালিয়ে আসা ইতি সোজা অংশ নেয় আর্চারি ফেডারেশনের ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতায়। ২০১৬ সালে চুয়াডাঙ্গা স্টেডিয়ামে আর্চারি প্রতিযোগিতার বছাই পর্বে প্রথম হয় ইতি। তারপর থেকে তীর-ধনুকই হয়ে যায় ইতির সংসার।

ঘর পালানো সেই ইতিই এবারের এসএ গেমসে স্বর্ণ এনে দিয়েছে দেশকে। রোববার নেপালে চলমান আর্চারির মেয়েদের  রিকার্ভে দলগত ও মিশ্র দলগত ইভেন্টে জোড়া স্বর্ণ জিতে নেন ইতি। ভুটানের বিপক্ষে ৬-০ সেট পয়েন্টে জিতে বাংলাদেশের মেয়েরা। পরে রিকার্ভ মিশ্র ইভেন্টে বাংলাদেশের খ্যাতনামা তীরন্দাজ রোমান সানার সঙ্গে ভুটানকে ৬-২ সেট পয়েন্টে হারিয়ে স্বর্ণ পদক জিতেছেন ইতি।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]